পবিপ্রবিতে জিএসটি গুচ্ছভুক্ত বিষয়গুলোর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি:
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জিএসটি(GST) গুচ্ছভুক্ত পাঁচটি(০৫) অনুষদের অধীনে পাঁচটি বিষয়ের স্নাতক প্রথম বর্ষ(লেভেল-১, সেমিস্টার-১) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।বিভিন্ন অনুষদের মোট ৩৫০ টি আসনের বিপরীতে দরখাস্তের আহ্বান করা হয়েছে।

তন্মধ্যে কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং অনুষদে আসনসংখ্যা-৭০, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদে আসনসংখ্যা-১০০( এ ইউনিট-৩৫ জন, বি ইউনিট-০৫ জন, সি ইউনিট-৬০ জন), নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদে আসনসংখ্যা -৬০,এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অনুষদে আসনসংখ্যা-৬০ ও আইন ও ভূমি প্রশাসন অনুষদে আসনসংখ্যা-৬০(এ ইউনিট-১৮ জন, বি ইউনিট-২৪ জন ও সি ইউনিট-১৮ জন)।

আবেদনকারীরা ২০ ডিসেম্বর ২০২১ তারিখ হতে ০৫ জানুয়ারি ২০২২( রাত ১১ঃ৫৯) পর্যন্ত আবেদন করতে পারবে। সিএসই অনুষদে শুধুমাত্র A ইউনিট থেকে উত্তীর্ণ আবেদনকারীরা, বিএ অনুষদে A, B ও C ইউনিটের, এনএফএস অনুষদে শুধুমাত্র A ইউনিটের, ইএসডিএম অনুষদে শুধুমাত্র A ইউনিটের এবং এলএলএ অনুষদে A, B ও C ইউনিটের আবেদনকারীরা আবেদন করতে পারবেন।এক্ষেত্রে আবেদনকারীদেরকে ৬৫০ টাকা(অনলাইন ফিসহ) দিয়ে আবেদন করতে হবে।

এছাড়াও সিএসই অনুষদে আবেদনের যোগ্যতা-
জিএসটি ২০২০-২১ এর ভর্তি পরীক্ষায় এ ইউনিট হতে ফলাফল প্রাপ্তরা এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় গণিত বিষয়ে ন্যূনতম জিপিএ-২.০০; বিএ অনুষদে-এ,বি ও সি ইউনিটের ফলাফল প্রাপ্তরা এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় ইংরেজি বিষয়ে ন্যূনতম জিপিএ-২.০০; নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স অনুষদে-এ ইউনিটের ফলাফল প্রাপ্তরা এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় গণিত ও জীববিজ্ঞান বিষয়ে ন্যূনতম জিপিএ-২.০০; ইএসডিএম অনুষদে – এ ইউনিটের ফলাফল প্রাপ্তরা এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ-২.০০ এবং আইন ও ভূমি প্রশাসন অনুষদে-
এ,বি ও সি ইউনিটের ফলাফল প্রাপ্তরা এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় ইংরেজিতে ন্যূনতম জিপিএ-২.০০ থাকতে হবে। GCE/O লেভেল এবং A লেভেল উত্তীর্ণ শিক্ষার্থীরা O লেভেল পরীক্ষায় ৫ টি বিষয়ে এবং A লেভেল পরীক্ষায় ৩ টি বিষয়ে B গ্রেড পেয়ে পাশ করে থাকলে আবেদন করতে পারবে।

মোট ১৫০ নম্বরের ভিত্তিতে ফলাফল প্রস্তুত করা হবে।জিএসটি ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের সাথে এসএসসি বা সমমানের জন্য ২৫ এবং এইচএসসি বা সমমানের জন্য ২৫ নম্বর যোগ করে ফলাফল প্রস্তুত করে মেধাক্রম ও অপেক্ষামান তালিকা প্রকাশ করা হবে।ফলাফল ১০ জানুয়ারি ২০২২ তারিখে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও নোটিশবোর্ডে প্রকাশ করা হবে।
উল্লেখ্য, জিএসটি গুচ্ছভুক্ত ভর্তিপরীক্ষায় অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থী শুধুমাত্র নিজস্ব ইউনিটে ০১ টি তে আবেদনের মাধ্যমেই শর্তানুযায়ী সকল ইউনিটে ভর্তির জন্য বিবেচিত হবে।

Leave a Reply

Your email address will not be published.