ইবির আবৃত্তি’র উদ্যোগে কবিতা পাঠের আয়োজন

ইবি প্রতিনিধি:
বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ‘আসুন আমরা শুদ্ধতার চর্চা করি’ এ স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আবৃত্তি আবৃত্তি’র সংগঠনের উদ্যোগে কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) দুপুর ১২টায় ‘আবৃত্তি আবৃত্তি’র উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে এ কবিতা পাঠের আয়োজন করা হয়।

আবৃত্তি আবৃত্তি’র সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস মিরা ও সাহিত্য সম্পাদক মাসুম আলভী’র সঞ্চালনায় বিজয়ের আবৃত্তি পাঠ করেন সাবেক সভাপতি আইনুন নাহার, আলমগীর অভ্র কানন, সাবেক সহ-সভাপতি ওয়ারেসুন্নেছা মেমি, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক অনি আতিকুর রহমান, বর্তমান সভাপতি নুরুল্লাহ মেহেদী, সহ-সভাপতি নাইমা পারভীন নীলা, সাধারণ সম্পাদক হায়াতে জান্নাত, জামিউল ইকবাল, জান্নাতুল ফারজানা, রুকাইয়া জান্নাত, গোলাম রাব্বানী, আবু রায়হান, সিফাত জাহান আইভি, সামিয়া খান চৌধুরী ও আবদিন মুনিব।

কবিতা পাঠ অনুষ্ঠানে আবৃত্তি আবৃত্তি’র সভাপতি নুরুল্লাহ মেহেদী’র সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবৃত্তি আবৃত্তি’র উপদেষ্টা ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মোঃ সাজ্জাদ হোসেন। এছাড়া আবৃত্তি আবৃত্তি’র সাবেক অর্থ সম্পাদক কল্পনা, প্রচার ও প্রকাশনা সম্পাদক তারিক সাইমুম’সহ আবৃত্তি আবৃত্তি’র অনান্য সদস্যবৃন্দ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম বলেন, ‘আমাদের মনে প্রাণে বিশ্বাস করতে হবে যে আমরা বাঙালি। তাহলেই আমরা বাংলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে ধারণ করতে পারবো। অতীতে ইতিহাস, ঐতিহ্য ও কৃষ্টিকে যারা অস্বীকার করেছে সেই জাতি গুলো হারিয়ে গেছে। আমাদেরকে টিকে থাকতে হলে সংস্কৃতি চর্চার সংগঠনের মাধ্যমে মুক্ত বুদ্ধির চর্চাকে এগিয়ে নেওয়া।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *