পবিপ্রবিতে আইন ও ভূমি প্রশাসন অনুষদে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি:
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জিএসটি (GST) গুচ্ছভুক্ত পাঁচটি(০৫) অনুষদের অধীনে পাঁচটি বিষয়ের অনার্স প্রথম বর্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তন্মধ্যে আইন ও ভূমি প্রশাসন অনুষদ অন্যতম।এই অনুষদের অধীনে আইন ও ভূমি প্রশাসন বিষয়ে এলএলবি(অনার্স) ডিগ্রীতে ভর্তির জন্য আবেদনকারীরা ২০ ডিসেম্বর ২০২১ তারিখ হতে ০৫ জানুয়ারি ২০২২( রাত ১১ঃ৫৯) পর্যন্ত আবেদন করতে পারবে।

আইন ও ভূমি প্রশাসনে মোট ৬০ টি আসনের বিপরীতে ৬৫০ টাকা অনলাইন ফিসহ আবেদনকারীরা আবেদন করতে পারবেন। A ইউনিট হতে ১৮ জন, B ইউনিট হতে ২৪ জন ও C ইউনিট হতে ১৮ জন করে ভর্তির সুযোগ পাবে।

ল এন্ড ল্যান্ড এডমিনিস্ট্রেশন অনুষদে ভর্তির যোগ্যতা হিসেবে ধরা হয়েছে- জিএসটি ভর্তি পরীক্ষা ২০২০-২১ এর A,B ও C ইউনিটের প্রাপ্ত ফলাফল এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় ইংরেজিতে ন্যূনতম জিপিএ ২.০০ থাকতে হবে।

মোট ১৫০ নম্বরের ভিত্তিতে ফলাফল প্রস্তুত করা হবে।জিএসটি ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের সাথে এসএসসি বা সমমানের জন্য ২৫ এবং এইচএসসি বা সমমানের জন্য ২৫ নম্বর যোগ করে ফলাফল প্রস্তুত করে মেধাক্রম ও অপেক্ষামান তালিকা প্রকাশ করা হবে।ফলাফল ১০ জানুয়ারি ২০২২ তারিখে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও নোটিশবোর্ডে প্রকাশ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.