লালমোহনে মুজিববর্ষ অনুষ্ঠান নিয়ে স্যোসাল মিডিয়া তোলপাড়

সাব্বির আলম বাবু,  ভোলাঃ
ভোলার লালমোহনে মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে মহান বিজয় দিবস ২০২১ উপলক্ষে দেয়া সম্মাননা স্মারকে ‘মুজিববর্ষ’র পরিবর্তে ‘মুবিজবর্ষ’ লেখায় তোলপাড় ভোলায়। স্বাধীনতার ৫০ বছর পূর্তির মতো বিশাল এই আয়োজনে এ ধরনের ভূল হওয়ায় স্যোসাল মিডিয়ায় নানা ধরনের মন্তব্য করছেন সচেতন মহল। কেউ কেউ ক্ষোভও প্রকাশ করেছেন। তবে বিষয়টিকে প্রিন্টিং মিস্টেক হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা।

এদিকে ভবিষ্যতে সকলকে এ ধরণের ত্রুটি থেকে মুক্ত থাকার জন্য আরও সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সুশিল সমাজের প্রতিনিধিরা।

মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে লালমোহন উপজেলা প্রশাসন স্কুল, কলেজ, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন ব্যক্তি ও সংস্থাকে বিশেষ ভূমিকা পালনের জন্য সম্মাননা স্মারক প্রদান করে। স্মারকের মূল লেখায় ‘মুজিববর্ষ’র পরিবর্তে ‘মুবিজবর্ষ’ ছাপা হয়েছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল। তাদের দাবী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে যে অনুষ্ঠানের আয়োজন করা হয় তাতে যদি মূল আয়োজকের নামই ভূল হয় তাহলে বঙ্গবন্ধুর প্রতি আয়োজকদের ভালোবাসা কতুটুকু তার বহিঃপ্রকাশ ঘটে। এ বিষয়ে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা বলেন, সম্মাননা স্মারকগুলোকে উন্নত মানের  করার জন্য বরিশালের একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়। তারা কিভাবে করবে তার নির্দেশনাও সঠিক সময়ে দেওয়া হয়েছে। তারপরও তারা ভূল করেছে। এ জন্য দায়িত্বপ্রাপ্ত বরিশালের প্রতিষ্ঠান বিপ্রকে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এছাড়া যেসব যায়গায় এ সম্মাননা বিতরণ করা হয়েছে সেগুলো তুলে নিয়ে সংশোধন করে নতুনভাবে বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *