শ্রীপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ সভা

টি.আই সানি, গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুরে বাল্য বিয়ে প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধির সহায়তা না পাওয়ার কথা জানিয়েছেন এক পরিবার পরিকল্পনা কর্মী। এমনকি তাদের কাছে বাধাদানের সক্ষমতা না থাকায় বাল্য বিয়ে প্রতিরোধ করা অনেক সময় সম্ভব হয়ে উঠে না।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টায় শ্রীপুর উপজেলা পরিষদ সভাকক্ষে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে এ্যাডভোকেসি সভায় এসব মন্তব্য করেন কাওরাইদ ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক শরীফুল ইসলাম মামুন। তিনি এজন্য সংশ্লিষ্ট প্রশাসনসহ সকলের সহায়তা কামনা করেন।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলাম পরিবার পরিকল্পনা সংক্রান্ত আইন বাস্তবায়ন তথা বাল্যবিয়ে প্রতিরোধে সকলকে তাঁর সরকারি নাম্বারে ক্ষুদে বার্তা পাঠানোর অনুরোধ করেন। বিশেষ করে বাল্য বিয়ে আয়োজনের শুরুর দিকেই এ তথ্যটি দেওয়ার অনুরোধ জানানো হয়। এতে বাল্য বিয়ের প্রস্তুততি থেকেই তা বন্ধ করা সম্ভব।

সভায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিনাত শারমীনের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা রোকনুজ্জামান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আরিফা আক্তার, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ। উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জল কুমার হালদার, শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি আলমগীর হোসেন, সহকারী প্রোগ্রামার নীলুফার ইয়াসমিন, উপজেলা প্রোগ্রাম অফিসার জান্নাতুল ফেরদৌস, উপজেলা তথ্যসেবা কর্মকর্তা মার্জিয়া শেখ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.