ঠাকুরগাঁওয়ে অগ্নিকান্ডে ছয়টি পরিবারের ১৮টি ঘর পুড়ে ছাই

মোঃ রিফাত সরকার মাহিম,ঠাকুরগাঁওঃ
ঠাকুরগাঁওয়ে অগ্নিকান্ডে ছয়টি পরিবারের ১৮টি ঘর ভুষিভুত হয়েছে। গতকাল রাতে সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের মাদারগঞ্জ গ্রামে এ দূর্ঘটনা ঘটে। 

অগ্নিকান্ডের ঘটনায় ছয়টি পরিবারের বসতভিটাসহ আঠারোটি ঘড় পুরে ছাই হয়ে যাওয়ায় এখন খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছে। ঘরের ভেতরে থাকা আসবাপত্র, চাল, ধান, গবাদিপশুসহ মুহুর্তেই সবকিছু পুরে ছাই হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রনে আনলেও কোন কিছুই রক্ষা করা যায়নি। সব হারিয়ে শ্রম দেয়া পরিবারগুলো নিঃশ্ব হয়ে পরেছে। ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের ধারণা অসাবধনতাবশত কুপি বাতির আগুন থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটছে।  

ক্ষতিগ্রস্ত পরিবারের ধিরেন চন্দ্র, গনেশ চন্দ্র, লাল বাবু, মতি চন্দ্র, বাবু রামরাই, জামিনী চন্দ্র জানান, ২১ টি গরু ও ছাগল অগ্নিকান্ডে পুরে ছাই হয়েছে। পুরে গেছে বসতভিটাসহ ঘরের ভেতরে থাকা সবকিছু। এ অবস্থায় খোলা আকাশের নিচে রাত্রি যাপন করতে হচ্ছে। অভাবে সংসার সব হারিয়ে নিঃশ্ব হয়েছেন তারা। প্রশাসনের সহযোগীতা জরুরি হয়ে পরেছে তা না হলে শিশু সন্তানদের নিয়ে নাহারে জীবন যাপন করা কঠিন হয়ে পরবে। প্রশাসনের পাশাপাশি সমাজের বৃত্তবানদের এগিয়ে আসার দাবি তাদের। 

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান জানান, দূর্ঘটনার পর ঘটনাস্থল পরির্দশন করে তাৎক্ষনিকভাবে কম্বল, চাল ও অল্পকিছু অর্থ ও টিন দেয়া হয়েছে। তাদের পূর্ণবাসনের জন্য সহযোগিতা করা হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *