ভোলায় ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলায় র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ উদযাপন করা হয়েছে। রোববার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে একই স্থানে মিলিত হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী।

জেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মামুন আল ফারুকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রাজিব আহমেদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, ভোলা প্রেসক্লাব সভাপতি এম. হাবিবুর রহমান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস। বক্তারা বলেন, ১২ ডিসেম্বর একটি ঐতিহাসিক দিন। ২০০৮ সালের এই দিনে আওয়ামী লীগ প্রধান জননেত্রী শেখ হাসিনা দিন বদলের সনদ ‘রুপকল্প ২০২১’ এর মূল উপজীব্য হিসাবে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দেন।

তাই আজ আর ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন নয়, বাস্তবে রুপ নিয়েছে। সবাই এই সুবিধার আওতায় এসেছে। পৃথিবীর অনেক দেশের চাইতে বাংলাদেশ ডিজিটালাইজেশনের ক্ষেত্রে এগিয়ে আছে। এর আগে জেলা প্রশাসক কার্যালয় চত্তরে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.