অল্পের জন্য রক্ষা পেলেন কৃষক পরিবার ঘরের উপর গাছ পরে আহত দুই

টি.আই সানি, গাজীপুর প্রতিনিধিঃ
গাছ কাটা লেবারের অসাবধানতার কারনে,দীর্ঘদিনের পোড়াতন বিশাল আকারের বড় করই গাছটি ঘরের উপরে পরে তিন টি পাকা ঘর ও ঘরের টিনের চাল ভেঙে গেছে এতে প্রায় বিশ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের তেলিহাটি গ্রামের কাজি পাড়া এলাকার শনিবার (১১ ডিসেম্বর ) বেলা ১১ টার দিকে হিরন কাজির বাড়িতে এঘটনা ঘটে।

কাজি পাড়া এলাকতার বেলার কাজির নিকট থেকে উপজেলার পেলাইদ গ্রামের আব্দুল লতিফ ভিবিন্ন প্রকারের গাছ ক্রয় করেন। পরে ওই ক্রয় কৃত গাছ সকালে কাছ কাটার লেবারেরা কাটা শুরু করে,লেবারের অসাবধানতার কারনে গাছ ঘরের উপর পরে ঘরের চিনের চাল ও পাকা ইটের ঘর ভেঙে যায়। এত মাড়ির মালিক হিরন কাজির প্রায় বিশ লক্ষটাকার মতো ক্ষতি হয়েছে।

গাছ কাটার লেবার রাসিদ মিয়া বলেন,আমরা বুঝতে পারিনাই যে গাছটি ঘরের উপর পরে যাবে। আমাদের ভুলে আজ এতো বড় ক্ষতি হয়ে গেছে।

ঘরের ভেতরে থাকা উমর ফারুক বলেন,আমরা সবাই ঘরের ভেতরে রয়েছি,হঠাৎ করে ঘরের উপর বিকট শদ্বে আমরা আতংকিত হয়ে যাই। এত বড় গাছ যে ভাবে ঘরের উপর পরেছে বাচাঁর কথা না। আতংকে দৌড়া দৌরি করে বের হতে গিয়ে আমি ও আমার স্ত্রী কিছুটা আহত। অল্পের জন্য প্রাণে বেচেঁ গেছি আল্লাহ্ রক্ষা করেছে।

বাড়ির মালি হিরন কাজি বলেন,লোবার যখন গাছ কাটা শুরু করেছে তখন তাদেরকে বারবার বলা হয়েছে গাছের উপরের ঢাল কেটে নেওয়ার জন্য। কিন্তু লেবারকে বলার পরও গাছের ঢাল কাটেনি। আমার ঘরে ভারাটিয়া ছিল তারা দৌড়ে বের হওয়ার সময় কিছুটা আহত হয়েছে। ঘর ভেঙে চুরমার হয়েগেছে এখন রাতে এই ভারা টিয়া কোথায় থাকবে আমার বস শেষ হয়ে গেছে। আমার বিশ লাখ টাকার ক্ষতি হয়ে গেছে। আমি এর বিচার চাই।

গাছের বেপারি আব্ধুল লতিফ বলেন,ঘটনার সময় আমি গাজীপুরে ছিলাম,ঘটনাটি আমি শোনেছি,শোনার পর আমার বড় ভাই জয়নাল আবেদিন ঘটনাস্থলে গিয়েছে। বিষয়টি নিয়ে বসে একটা সমাধান করে দিব।

বিষয়টি জানা যানি হলে,তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থি আলহাজ্ব আঃ বাতেন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বিষয়টি বসে সমাধানের আশ্বাস দেন বাড়ির মালিক হিরন কাজিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *