নোবিপ্রবিতে কেন্দ্রীয় মসজিদ উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধি:
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো: দিদার-উল-আলম। শুক্রবার (১০ ডিসেম্বর) এই উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। এসময় আরও উপস্থিত ছিলেন, নোবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এসময় মাননীয় উপাচার্য বলেন, ‘আজ নোবিপ্রবি কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন করা হলো। এই মসজিদ নির্মাণে প্রথম থেকে যারা নিরলস পরিশ্রম করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা।তিনি আরও বলেন, শিক্ষার্থীদের সুন্দর জীবনের জন্য প্রতিনিয়ত অনুশীলন করতে হবে, তবেই আমরা এ দেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে পারবো। এসময় নোবিপ্রবির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সকলের সমন্বিত প্রচেষ্টায় একটি উন্নত ও আদর্শ বিশ্ববিদ্যালয় গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেনউপাচার্য।

উল্লেখ্য, নোবিপ্রবির কেন্দ্রীয় মসজিদটি তিনতলা ভিত বিশিষ্ট ১০ হাজার বর্গফুট আয়তনের। ১ম তলার নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। মসজিদটিতে রয়েছে ৬০ ফুট উচ্চতার দৃষ্টিনন্দন একটি মিনার। এতে প্রায় ০১ হাজার মুসল্লি একসাথে নামাজ আদায় করতে পারবে। ইমাম ও মুয়াজ্জিনদের জন্য রয়েছে পৃথক থাকার ব্যবস্থা। এছাড়াও রয়েছে পর্যাপ্ত ওযুখানা ও পয়োনিষ্কাশন ব্যবস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *