শ্রীপুরে ১৫০ মেগাওয়ার্ড বিদ্যুৎ কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন, জাতীয় গ্রীডে যোগ হবে ১৬৩ মেগাওয়ার্ড বিদ্যুৎ

টি.আই সানি, গাজীপুর প্রতিনিধিঃ
শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ। এই পরিকল্পনা বাস্তবায়নে বিভিন্ন প্রকল্প গ্রহন ও বাস্তবায়নের মাধ্যমে কাজ করে যাচ্ছে সরকার । এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকাল ৫ টার দিকে বি-আর পাওয়ারজেন এর পরিচালনায় গাজীপুরের শ্রীপুরে ১৫০ মেগাওয়ার্ড এইচএফও ভিত্তিক পাওয়ার প্ল্যান্ট প্রকল্পের কাজের উদ্বোধন করা হয়েছে । এই প্রকল্পের নির্মাণ বাস্তবায়নে কাজ করছে ম্যাক্স গ্রুপের ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড।

প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর – ৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এম.পি।

বি-আর পাওয়ারজেন এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফখরুজ্জামান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর,শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.শামসুল আলম প্রধান,উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তরিকুল ইসলাম, শ্রীপুর থানার অফিসার ইনচার্জ খোন্দকার ইমাম হোসেন,উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-আহ্বায়ক হুমায়ুন কবির হিমু, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাতাব উদ্দিন প্রমুখ।

বি-আর পাওয়ারজেন এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, প্রকল্পটি নির্মান কালীন সময় ধরা হয়েছে ১৫ মাস। এবং প্রকল্পের চুক্তি ভিত্তিক মেয়াদ ২০ বছর। এ প্ল্যান্টের জাতীয় গ্রেডে যোগ হবে ১৬৩ মেগাওয়াট বিদ্যুৎ। এই প্রকল্পের জন্য প্রধান সরঞ্জামসমূহ সরবরাহ করবে বিখ্যাত ইঞ্জিন প্রস্তুতকারক ম্যান এনার্জি সলিউশনস এবং জার্মানির ত্বত্তাবধানে এই প্রকল্পের অর্থায়ন করবে কমার্স ব্যাংক, জার্মান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *