সোনাইমুড়ীতে নৌকার মনোনয়নে তৃণমূলে ক্ষোভ, হতাশা ও পদত্যাগের ঘোষণা

নোয়াখালী প্রতিনিধিঃ
নোয়াখালীর সোনাইমুড়ীতে নৌকার মনোনয়নে আওয়ামী লীগের তৃনমূলে ত্যাগী নেতা কর্মীদের মাঝে ক্ষোভ, হতাশা প্রকাশ করে দল থেকে পদত্যাগের ঘোষনা দিয়েছেন ৮নং সোনাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য নাজিম উদ্দিন ভুঁইয়া। এ নিয়ে তৃনমূল নেতাকর্মীদের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পক্ষে বিপক্ষে নানান পোস্ট দিয়ে ক্ষোভ হতাশা পদত্যাগের হুমকি ছাড়াও আবার কেউ কেউ নৌকার মনোনয়ন পাওয়া প্রার্থীদের শুভকামনা সহ অভিনন্দন জানাচ্ছেন।

৫ডিসেম্বর রবিবার কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত মোতাবেক নৌকা প্রতীকের প্রার্থীদের তালিকা চুড়ান্ত করা হয়। এর পর বিভিন্ন মাধ্যমে তা প্রকাশ হলেই শুরু হয় পক্ষে বিপক্ষে নানা বিতর্ক। উপজেলার ৮নং সোনাপুর ইউপির আওয়ামী লীগ সভাপতি নাজিম উদ্দিন ভুঁইয়া তার ফেইসবুকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তিনি স্হানীয় নেতাকর্মীদের উদ্দেশ্য লিখেছেন, উপজেলা থেকে জেলা নেতৃবৃন্দ এবং দলীয় কর্মকাণ্ডে ৫ লক্ষাধিক টাকা খরচ হয়েছে, শেষ পর্যন্ত কেন্দ্রীয় অফিসেও ৫ হাজার টাকা দিয়ে মনোনয়ন নিতে হলো। এর পরেও আমাকে মুল্যায়ন না করায় ৮নং সোনাপুর ইউনিয়ন আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, অংগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মনে কষ্ট নিবেন না,আপনারা আমাকে ক্ষমা করে দিবেন। সোনাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ হইতে অদ্য ০৬ ডিসেম্বর/২০২১ পদত্যাগ করিলাম। তিনি আরো লিখেছেন, ১৮বছর মেয়াদী অবৈধ উপজেলা কমিটির নিকট পদত্যাগ পত্র জমা দিবনা। ইহাই আমার চুড়ান্ত পদত্যাগ পত্র বলে তিনি জানান।

এছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়ন নেতাকর্মীদের অনেকেই কেন্দ্রীয় আওয়ামী লীগের এমন সিদ্ধান্তে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন। অপর দিকে উপজেলার ১০টি ইউনিয়নের ৮টিতে বর্তমান চেয়ারম্যান, বাকি ২টি ইউনিয়নে (চাষীর হাট- আবদুর রহিম, বারগাঁও- সামছুল আলম) নতুন প্রার্থীকে নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা করা হয়। অনেকেই নিজস্ব ফেইসবুক আইডিতে নৌকা প্রতীক পাওয়া প্রার্থীদের শুভকামনা ও অভিনন্দন জানাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *