পবিপ্রবিতে কৃষকদের প্রশিক্ষণ অনুষ্ঠিত

পবিপ্রবি প্রতিনিধি:
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিআইডিসি অফিস কতৃক স্থানীয় কৃষকদের মাঝে সাম্প্রতিক উদ্ভাবন ও উন্নত কৃষি প্রযুক্তি সম্পর্কে সচেতনতা বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। ৫ ডিসেম্বর রবিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের পিআইডিসি অফিসের কনফারেন্স কক্ষে কৃষি অনুষদের সিনিয়র প্রফেসর ড. পূর্ণেন্দু বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেন্য কৃষি বিজ্ঞানী পবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ডিন ও পবিপ্রবির সাবেক প্রো-ভিসি প্রফেসর মোহাম্মদ আলী। প্রশিক্ষনটি পরিচালনা করেন পিআইডিসি অফিসের সভাপতি প্রফেসর ড. মোঃ আবু ইউসুফ, প্রশিক্ষন সংশ্লিষ্ট কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন পিআইডিসি অফিসের সহকারী রেজিস্ট্রার মুহাম্মদ ইমাদুল হক প্রিন্স। প্রশিক্ষণে আলোচক হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষন প্রদান করেন প্রফেসর ড. মাহবুব রব্বানী, প্রফেসর ড. মোঃ লোকমান আলী,প্রফসর ড. মোস্তাফিজুর রহমান চৌধুরী প্রফেসর ড. শামীম মিয়া, প্রফেসর ড. মোঃ ইকতিয়ার উদ্দিন, প্রফেসর ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন এবং সহযোগী অধ্যাপক লিটন চন্দ্র সেন।

প্রশিক্ষণে প্রধান অতিথি মাননীয় ভাইস-চ্যান্সলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন পবিপ্রবির গবেষকদের উদ্ভাবিত কৃষি প্রযুক্তি কৃষকদের দোরগোরায় পৌঁছানোর উদ্যোগ হিসেবে বিশ্ববিদ্যালয়ের পিআইডিসি অফিসের মাধ্যমে আমাদের এই প্রশিক্ষনের আয়োজন। মেধাবী জাতি গঠনের জন্য পুষ্টিকর খাবার খুব গুরুত্বপূর্ণ তাই খাবারের বিষয়ে সম্মক ধারনা দেয়ার জন্য তিনি প্রশিক্ষণে মায়েদের বেশি বেশি অংশগ্রহণের প্রতি গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে প্রায় অর্ধশত কুষক-কৃষাণী উপস্থিত থেকে প্রশিক্ষণ গ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *