নৌকার নির্বাচনী কার্যালয়ে হামলার অভিযোগে আদালতে মামলা

শাহারুর ইসলাম ফারদনি, যশোর:
যশোরের বাঘারপাড়ার রায়পুর ইউনিয়নে নির্বাচনত্তোর আওয়ামীলীগ অফিস ও নির্বাচন কার্যলয়ে হামলা চালিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের প্রতবিাদে সংবাদ সম্মলেন হয়েছে। শনিবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করেছেন রায়পুর ইউপি নর্বিাচনে অংশ নেয়া নৌকা প্রার্থী ও রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিল্লাল হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২৮ নভেম্বর ইউপি নির্বাচনে রায়পুরে নৌকা প্রতীকে বিল্লাল হোসেন দলীয় মনোনয়নপ্রাপ্ত হন। পাশাপাশি মঞ্জুর রশিদ স্বপন বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। রায়পুর বাজারে বাড়ির নিচে বিল্লাল হোসেনের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। প্রতিষ্ঠানটিকে তিনি আওয়ামী লীগের কার্যালয় ও নির্বাচনী কার্যালয় হিসেবে ব্যবহার করেছেন। নির্বাচনের দিন তিনি সেখানে নেতাকর্মীদের নিয়ে অবস্থান করছিলেন। সন্ধ্যায় নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণার আগমুহূর্তে স্বপন গলায় ফুল নিয়ে বিজয় মিছিল বের করেন। এক পর্যায়ে মিছিল সহকারে নজরুল ইসলাম, ইউনুচ আলী শেখ, মুজাহার আলী, রিপন হোসেন, সোহেল শেখ, কাদের শেখ, পলাশ হোসেন, মোস্তফা শেখ, টোকন শেখ, টিপু শেখ, আয়ুব হোসেন, আজগর আলী, বাবলুর রহমান, আলম খা, ছবুর হোসেন, কামাল হোসেন, কামরুল ইসলাম, সবুজসহ অজ্ঞাত আরও ৫০-৬০ জন লোক পাইপগান, হকিস্টিক, লোহার রড ও লাঠি নিয়ে রায়পুর বাজারে নৌকার নির্বাচনী অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। এসময় নৌকা বিরোধী শ্লোগান নিয়ে বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করতে থাকে।

এক পর্যায় তারা বিল্লালের উপর হকিস্টিক দিয়ে হামলা করতে উদ্যত হয়। পরে বিল্লাল নিজের বাড়ির তিনতলায় আশ্রয় নেন। এসময় আসামিরা বিল্লালের অফিসের পাঁচ লাখ টাকার মালামাল ভাংচুর করে। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠানের টেবিলের ড্রয়ার খুলে তিন লাখ ২৫ হাজার টাকা নিয়ে যায় বলেও দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা উতর আলী, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মহব্বত হোসেন, হাজী আবু জাফর, গোলাম রসূল, হাজী হাসান আলী, সুলতান আহমেদ, রবিউল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, এরআগে গত বৃহস্পতিবার বিল্লাল হোসেন বাদী হয়ে নব নির্বাচিত চেয়ারম্যান মনজুর রশিদ স্বপন সহ ১৯ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা করেন। আদালত অভিযোগ আমলে নিয়ে বাঘারপাড়া থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *