ফরিদপুর আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন

মাহবুব পিয়াল, ফরিদপুরঃ
“কোভিডোত্তর বিশ্বের টেকসই উন্নয়ন, প্রতিবন্ধী ব্যাক্তির নেতৃত্ব ও অংশগ্রহন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে র‌্যালী, আলোচনা সভা, হুইল চেয়ার, কম্বল ও উন্নতমানের মাস্ক বিতরনের মাধ্যমে ৩০তম আন্তর্জাতিক ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন করা হয়েছে।
শুক্রবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।

ফরিদপুরের জেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে এবং জেলার এনজিও সমুহের সহযোগিতায় অনুষ্ঠিত প্রতিবন্ধী দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক এ এস এম আলী আহসান। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিটন আলী ,ফরিদপুর মুসলিম মিশনের সাধারন সম্পাদক অধ্যাপক এম এ সামাদ, ফরিদপুর নাগরিক মঞ্চের সাধারন সম্পাদক প্রবীর কান্তি বালা, জেলা সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক সায়েদুর রহমান মৃর্ধা, উপজেলা সমাজ সেবা অফিসার,চরভদ্রাসন এ এস সুজাউদ্দিন রাশেদ, সরকারী শ্রবণ প্রতিবন্ধি বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কাউসারউদ্দিন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ফরিদপুরের ইনচার্জ ওলিউল্লাহ আহমেদ, এডিডির সমন্বয়কারী মারুফা বেগম লিপি,সুর্য্যদয় প্রতিবন্ধী সংস্থার সভাপতি কুদ্দুস মোল্লা, আস্থা প্রতিবন্ধী নারী পরিষদের সভাপতি নুসরাত আক্তার মিনি, ভিডিএ এর সভাপতি বিপ্লব কুমার মালোসহ আরো অনেকে। সভায় প্রতিবন্ধীদের মাঝে কম্বল, মাস্ক ও হুইল চেয়ার বিতরন করা হয়।

এর আগে জেলা প্রশাসক অতুল সরকারের নেতৃত্বে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

Leave a Reply

Your email address will not be published.