ইবি শিক্ষার্থীকে হল থেকে বের করে দেওয়ার হুমকির অভিযোগ 

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৯-২০ শিক্ষাবর্ষের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের শিক্ষার্থী জিৎ ও একই বর্ষের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী ফয়সালকে হল থেকে বের করে দেওয়ার হুমকির অভিযোগ উঠেছে ইবি শাখা ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ হিমুর বিরুদ্ধে। 

শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে এই বিষয়টিকে কেন্দ্র করে সাদ্দাম হোসেন হলে উত্যক্ত পরিবেশ সৃষ্টি হয়। এক পর্যায়ে লাঠি, রড, স্ট্যাম্প, নিয়ে ১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা বের হয়। পরে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হিমেল চাকমা ও ১৭-১৮ শিক্ষাবর্ষের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী শিমুল হল গেইট থেকে ফিরিয়ে তাদেরকে ফিরিয়ে দেয়। 

এরপরে তারা সাদ্দাম হোসেন হলের পিছনের দেয়াল টপকে লাঠি, রড ও স্ট্যাম্প নিয়ে বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড়ে আসলে ছাত্রলীগ নেতা বিপুল সহ অন্যরা তাদেরকে পূণরায় সাদ্দাম হোসেন হলের ভিতরে নিয়ে যায়। 

ভুক্তভোগী শিক্ষার্থী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ১৯-২০ শিক্ষাবর্ষের ব্যাচ এর নাম নির্ধারণ ও ব্যাচ ডে উদযাপন উপলক্ষে ছাত্রলীগ নেতাদের অংশগ্রহণে মিটিং অনুষ্ঠিত হয়। মিটিংয়ে ছাত্রলীগ নেতাদের সাথে ১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের খারাপ আচরণ করার অভিযোগ উঠে। এদিকে শুক্রবার সেই সূত্র ধরে আইন বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ হিমু ও আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তানবীর আহমেদ রানা শেখ রাসেল হলের সামনে ডেকে নিয়ে গালিগালাজ করে এবং তাদের কথা অমান্য করলে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেয়। সেখানে প্রায় দুই ঘন্টা তাদেরকে শাসিয়েছেন বলে জানান তারা। 

এ বিষয়ে আইন বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী (ছাত্রলীগ নেতা) আবদুল্লাহ হিমু জানান, এমন কিছু হয়নি বলে ফোন কেটে দেয়। পরে একাধিকবার তাকে ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি। 

এ সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, এ ব্যাপারে আমার জানা নেই, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নিতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *