হাবিপ্রবির ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নতুন চেয়ারম্যান জুয়েল আহমেদ

আব্দুল কাইয়ুম, হাবিপ্রবি প্রতিনিধি:
দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি ) ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের নতুন চেয়ারম্যান হয়েছেন সহকারী অধ্যাপক মো: জুয়েল আহমেদ সরকার। বুধবার (২৪ নভেম্বর) রেজিস্টার অধ্যাপক ডা. ফজলুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান এর অনুমোদনক্রমে রেজিস্টার স্বাক্ষরিত ঐ অফিস আদেশে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সোস্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে বিভাগীয় চেয়ারম্যান পদে অধিষ্ঠিত অর্থনীতি বিভাগের প্রফেসর ড. ফাহিমা খানম এর স্থলে বিশ্ববিদ্যালয় আইনের ২৫ ধারার বিধৃত বিধিমূলে জ্যেষ্ঠতার ভিত্তিতে পরবর্তী ৩ (তিন) বছর মেয়াদের জন্য ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. জুযোগ আহমেদ সরকার কে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের বিভাগীয় চেয়ারম্যান পদে নিযুক্ত করা হলো।

বিভাগীয় চেয়ারম্যানের দায়িত্ব পেয়ে তিনি বলেন, “মাননীয় উপাচার্য মহোদয় এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি অশেষ কৃতজ্ঞতা আমাকে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগ প্রদানের জন্য। মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে উন্নয়নের পথে নিম্ন-মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার বড় মাইলফলকটি আমরা ইতোমধ্যেই অর্জন করেছি এবং ২০২৬ সালের মধ্যেই স্বল্প উন্নত দেশের তালিকা থেকেও আমাদের উত্তরণ হবে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে পৃথিবীর বুকে প্রতিষ্ঠিত করার যে সপ্ন মাননীয় প্রধানমন্ত্রী আমাদের মধ্যে প্রতিষ্ঠিত করেছেন সেটি বাস্তবায়নের জন্য দক্ষ মানবসম্পদ তৈরি এবং উন্নয়ন সংশ্লিষ্ট জাতীয় এবং আঞ্চলিক পরিকল্পনায় বুদ্ধিবৃত্তিক অবদান রাখার ক্ষেত্রে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ কার্যকর ভূমিকা রাখতে পারে। বিশেষত, উত্তরাঞ্চলের উন্নয়ন ত্বরান্বিত করা এবং আর্থ-সামাজিক বৈষম্য লাগবে হাবিপ্রবির ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ বিশেষ অবদান রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস। এই বিভাগের দায়িত্ব পেয়ে অত্যন্ত খুশি। আমি বিভাগের সহকর্মীদেরকে নিয়ে আমাদের শিক্ষার্থীদেরকে দক্ষ মানব সম্পদে পরিণত করার পাশাপাশি উত্তরাঞ্চল তথা বাংলাদেশের সামগ্রীক উন্নয়নে কাজ করার জন্য সর্বোতভাবে চেষ্টা করবো”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *