ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের বরণ করে নিতে  পবিপ্রবিতে আলপনা উৎসব

আবু হাসনাত তুহিন, পবিপ্রবি:
প্রতিবছরের ন্যায় এবারও ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের বরণ করে নিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গনে শুরু হয়েছে আলপনা উৎসব এর কার্যক্রম। ২৫ তারিখ (বৃহস্পতিবার) বেলা ১১ টায় পবিপ্রবি শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ আয়োজন শুরু হয়। 

শুরুতে তারা প্রশাসনিক ভবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বিভিন্ন নকশা অঙ্কন করে।এসব বাহারি নকশাকে বর্ণিল সাজ দিতে অনেক তরুণ-তরুণী রং ও তুলি হাতে নানা রঙয়ের মিশ্রণে আলপনায় রাঙিয়ে তোলে পবিপ্রবি ক্যাম্পাসকে।নানা ধরনের ফুল, গাছপালা,ঘর-বাড়ি,সূর্য ও অনেক ধরনের রঙিন 

চিত্র স্থান পেয়েছে উক্ত আলপনায়।পরবর্তীতে ২৬ তারিখ,শুক্রবার পর্যন্ত  ক্যাম্পাসের আরো বিভিন্ন পয়েন্টে আলপনায় সজ্জিত করার কাজ করে যাবেন আলপনা প্রেমিরা।

এসময় অনেক তরুন-তরুণী ও সৌন্দর্যপ্রেমিরা ভিড় করে আলপনা উৎসবকে উপভোগ করতে আসে এবং তারা আলপনা উৎসবকে ঘিরে ফটোশুট করে।

পবিপ্রবি ক্যাম্পাসকে বর্ণিল সাজে রাঙিয়ে তোলার মূল উদ্দেশ্য ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থীদেরকে একটি সুন্দর ও প্রাণবন্ত ক্যাম্পাস উপহার দেয়া। এমনটিই জানিয়েছেন আলপনাপ্রেমিরা।

আলপনা উৎসব, ২০২১ এর কার্যক্রম শুরু হয়েছে পবিপ্রবি শিক্ষার্থী ও মুজিব কন্ঠে উজ্জীবিত বলীয়ান নেত্রী রেজোয়ানা হিমেলের নেতৃত্বে।

তিনি জানান,পবিপ্রবিতে যারা আসন্ন ২৭ তারিখ (শনিবার) কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষা দিতে আসছে তারা এ ক্যাম্পাসে নতুন এবং তারা আমাদের অতিথি।আমরা চাই, তাদেরকে একটি সুন্দর ও বর্ণিল ক্যাম্পাস উপহার দিতে।সেই লক্ষ্যেই আমাদের এই আয়োজন চলবে ২৬ তারিখ(শুক্রবার) পর্যন্ত।

উল্লেখ্য আগামী ২৭ তারিখ পবিপ্রবিতে কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং প্রায় ৪ হাজার ভর্তিচ্ছু পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *