বিজয়ের মাস উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করছে হাবিপ্রবি প্রশাসন

আব্দুল কাইয়ুম, হাবিপ্রবি প্রতিনিধি:
মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর সন্ধিক্ষণে বিজয়ের মাসকে স্মরণীয় করে রাখতে মাসব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন।

আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং জাতীয় দিবস উদযাপন /পালন কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড.ইমরান পারভেজ সাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বিজয়ের মাসের প্রথম দিনে পহেলা ডিসেম্বর (বুধবার) মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর লোগো সম্বলিত ফেস্টুন-ব্যানার ও আলোকসজ্জার মাধ্যমে বিজয়ের মাস উদযাপনের শুভ সূচনা করা হবে বলে জানানো হয়।

একই সাথে ওই দিনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক গুরুত্বপূর্ণ আলোকচিত্র, চলচ্চিত্র ও পোস্টার প্রদর্শনীরও শুভ সূচনা এবং “শিক্ষার্থীর ভাবনায় আগামীর বাংলাদেশ” শীর্ষক রচনা অনলাইন/অফলাইনে আহ্বান করা হবে।

বিজয়ের মাসের অনুষ্ঠানের অংশ হিসেবে আগামী ২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে অনুষদভিত্তিক ছাত্রদের অংশগ্রহণে “মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট”, অনুষদভিত্তিক ছাত্রীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিন্টন টুর্নামেন্ট”, ০৯ ডিসেম্বর( বৃহস্পতিবার) অনুষদভিত্তিক ছাত্রদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে(স্কুল মাঠ) “স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ক্রিকেট টুর্নামেন্ট” এবং ছাত্রদের অংশগ্রহনে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে “শেখ রাসেল স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্ট” এর শুভ উদ্বোধন করা হবে বলে জানানো হয়।

১৪ ডিসেম্বর(মঙ্গলবার) শহীদ বুদ্ধিজীবি দিবস পালন এবং ১৬ ডিসেম্বর(বৃহস্পতিবার) সারাদিন ব্যাপী বিজয় দিবস উদযাপন ও মুজিব স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচনের মধ্যে দিয়ে শেষ হবে মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠান।

উল্লেখ্য “মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট ” ও “বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিন্টন টুর্নামেন্ট” প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনুষদভিত্তিক খেলোয়াড়দের তালিকা ও টিম ম্যানেজমেন্টের নাম ৩০ নভেম্বর এর মধ্যে এবং “স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ক্রিকেট টুর্নামেন্ট ” ও “শেখ রাসেল স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্ট “প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য অনুষদভিত্তিক খেলোয়াড়দের তালিকা ও টিম ম্যানেজমেন্টের নাম ৫ ডিসেম্বর এর মধ্যে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগে জমা দিতে হবে।

স্বাস্থ্যবিধি মেনে উক্ত কর্মসূচিসমূহে সংশ্লিষ্ট সকলের উপস্থিতি কামনা করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং জাতীয় দিবস উদযাপন /পালন কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড.ইমরান পারভেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *