নালিতাবাড়ীতে নির্বাচনি প্রচার ক্যাম্পে অগ্নি সংযোগ

শাহাদাত হোসেন সোহাগ, শেরপুর:
শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতিকের নির্বাচনী অস্থায়ী প্রচার ক্যাম্পে অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। রবিবার (২১ নভেম্বর) গভীর রাতে উপজেলার নামা বাতকুচি বালাপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

প্রচার ক্যাম্পের দায়িত্বপ্রাপ্তরা জানান, প্রতিদিনের মতো নির্বাচনী প্রচার কাজ শেষ করে বাড়িতে ঘুমাতে যান তারা। পরে ভোররাতে খবর পেয়ে দেখেন ওই ক্যাম্পে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। এসময় প্রচার ক্যাম্পে টাঙানো মোটরসাইকেলের ব্যানার, পোস্টার ও প্রচার ক্যাম্পের আংশিক অংশ পুড়ে যায়৷

প্রচার ক্যাম্পের দায়িত্বে থাকা হবিবর, বাবুল, বদিত ও শাহ আলম বলেন, ওই দিন রাত আড়াই টার দিকে পাশ্ববর্তী আমবাগান বাজারে মোটরসাইকেল প্রতিকের কয়েকজন কর্মীর সাথে চশমা প্রতিকের কর্মীর কথা কাটাকাটি হয়। তাদের অভিযোগ এই কথাকাটাটির জের ধরে চশমা প্রতিকের কর্মীরা ওই প্রচার ক্যাম্পে আগুন লাগিয়ে দিয়েছে।

মোটরসাইকেল প্রতিকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মো. আজাদ মিয়া বলেন, আমি আগেও দুইবার নির্বাচন করেছি কখনো এমন ঘটনা ঘটেনি। আমার কর্মী-সমর্থকরা আচরণ বিধি মেনে ধৈর্যের সাথে নির্বাচনী প্রচারকাজ চালিয়ে যাচ্ছে। এমন শান্তিপুর্ণ পরিবেশে প্রচারক্যাম্পে অগ্নি সংযোগের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমি তদন্তের মাধ্যম এর সুষ্ঠু বিচার দাবি করছি।

অভিযোগ অস্বীকার করে চশমা প্রতিকের প্রার্থী আলহাজ্ব মো. জামাল উদ্দিন বলেন, মোটরসাইকেলের ওই প্রচারক্যাম্পটি ঠিকমতো না চলায় তারা নিজেরা আগুন লাগিয়ে প্রতিপক্ষকে দোষারোপ করেছে।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর নালিতাবাড়ীতে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে পোড়াগাঁও ইউনিয়নে গ্রহন অনুষ্ঠিত হবে। ওই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বন্দনা চাম্বুগং নৌকা প্রতিক, আলহাজ্ব মো. আজাদ মিয়া মোটরসাইকেল প্রতিক ও আলহাজ্ব মো. জামাল উদ্দিন চশমা প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *