নওগাঁর মান্দায় নৌকার প্রার্থীকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের

আকতারুজ্জামান নাইম, নওগাঁ:
নওগাঁর মান্দায় গত শুক্রবার (১২ নভেম্বর) প্রতীক বরাদ্দের প্রথম দিনে গনেশপুর ইউনিয়নে সতিহাট বাসস্ট্যান্ড এলাকায় দুই পক্ষের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় এমরান হোসেন রানা (৩৫) নামে এক যুবক নিহত হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।

গত শুক্রবার (১৯ নভেম্বর) রাতে গনেশপুর ইউপির নৌকার চেয়ারম্যান প্রার্থী  হানিফ উদ্দিন মন্ডলকে প্রধান আসামী করে ১০৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০০ জনকে আসামি করে মান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে ।

গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) ভোর ৪টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় উপজেলার গনেশপুর ইউপির উত্তর শ্রীরামপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত নাসির উদ্দিনের ছেলে এমরান হোসেন রানা মারা গেলে তার বৃদ্ধা মা রেজিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান।

প্রতীক বরাদ্দের প্রথম দিনই গত শুক্রবার (১২ নভেম্বর) রাত ৮টায় গণেশপুর ইউপির নৌকার চেয়ারম্যান প্রার্থী হানিফ উদ্দিন মন্ডল ও স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম বাবুল চৌধুরীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে‌। এদের মধ্যে নৌকার সমর্থিত ৭ জন ও স্বতন্ত্র আনারস প্রতীকের সমর্থিত ৩ জন আহত হয়েছে। 

১০ জন আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। আহতরা হলেন, গণেশপুর ইউপির জাহাঙ্গীর আলম মোল্লা (৩৫), আলম (৩০), গ্রাম্য পুলিশ আমিনুর রহমান (৩২), হেলাল হোসেন (৩৫),মোস্তাক আহমেদ (২৭),মীর বাবু (৩২),পলাশ পাইক (৪৫), এমরান হোসেন রানা (২৮),বাবু (৩০) ও শান্ত (২৭)।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার (১২ নভেম্বর) প্রতীক বরাদ্দের পরই স্বতন্ত্র আনারস প্রতীকের প্রার্থীর নেতাকর্মীরা প্রচার প্রচারণা করতে একটি মিছিল বের করেন। এর কিছুক্ষণ পর নৌকার প্রার্থী সমর্থকরা নৌকার পক্ষে একটি মোটরসাইকেল মিছিল বের করে এলাকায় শোডাউন দেন। এই সময় সতিহাট বাস স্ট্যান্ড এলাকায় দুই পক্ষের মুখোমুখি অবস্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের ১০ জন আহত হয়। এদের মধ্যে তিনজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এদের মধ্যে বাবুল চৌধুরী সমর্থিত রানার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত বৃহস্পতিবার (১৮ নভেম্বর) আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

গনেশপুর ইউপির দায়িত্বপ্রাপ্ত মান্দা থানার উপ-পরিদর্শক ফারুক হোসেন বলেন, শুক্রবার (১৯ নভেম্বর) নিহতের মা রেজিয়া বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এ বিষয়ে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান জানান, এ ঘটনায় হানিফ উদ্দিন মন্ডলকে প্রধান আসামী করে ১০৪ জনের নামসহ অজ্ঞাত নামা ২০০ জনকে উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে নিহতের মা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *