নির্বাচনী সহিংসতা রোধে পুলিশের অভিযান ভাঙ্গায় দেশি অস্ত্র উদ্ধার

মাহবুব হোসেন পিয়াল, ফরিদপুর প্রতিনিধি:
ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের হাজরাকান্দা, রাজেশ^রদী গ্রাম থেকে দেশি অস্ত্র উদ্ধার করেছে ভাঙ্গা থানা পুলিশ। বুধবার রাত ১২টা পর্যন্ত ভাঙ্গা থানা পুলিশ, ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ ও ভাঙ্গা ট্রাফিক পুলিশ এ অভিযান পরিচালনা করে। অভিযানে পুলিশ ৪৪ টি ঢাল, ২০টি কাতরা, ২২টি কালি, ৫টি টেটা, ৮টি অবৈধ মটর সাইকেলসহ বেশকিছু সংখ্যক লাঠি উদ্ধর করে। এ ঘটনায় ভাঙ্গা থানার উপপরিদর্শক সুমন খান বাদী হয়ে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (ঝ) ধারায় ১৯ জনের নাম উল্লেখ করে ও ২৫/৩০ জনকে অজ্ঞাত আসামী করে মামলা করেছেন। তবে আসামীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ভাঙ্গা থানা পরিদর্শক তদন্ত বিকাশ মন্ডল জানান, আগামী ২৮ নভেম্বর ভাঙ্গা উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু করার জন্য আমরা এ অভিযান পরিচালনা করি। অভিযানে নেতৃত্ব দেন ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফাহিমা কাদের চৌধুরী। অভিযানের খবর পেয়ে গ্রাম দুটি পুরুষ শূন্য হয়ে যায়। এ কারনে আসামীদের গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে গ্রেফতারের চেষ্টা চলছে।
উল্লেখ্য গত ১৩ নভেম্বর ভাঙ্গা থানা পুলিশ ভাঙ্গা উপজেলার হামিরদী ইউনিয়নের বড় মুচকুরনি গ্রামে অপর একটি অভিযান চালিয়ে ২১টি টিনের তৈরি ঢাল, ২৫টি বল্লম, ৬টি টেটা, ২টি বড় আকারের রামদা, শতাধিক বাশের তৈরী লোহাযুক্ত কালি, বিপুল পরিমান লাঠি উদ্ধার করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *