বয়ঃস‌ন্ধিকা‌লে স্ব‌স্তি পে‌তে শরীয়তপুর জেলা প্রশাস‌নের বি‌শেষ উ‌দ্যোগ-‘কন্যা সাহ‌সিকা

মোঃ মিজানুর রহমান পাহাড়, শরীয়তপুর জেলা প্র‌তি‌নি‌ধি:
বয়ঃসন্ধি পার করছে আমাদের যে কন্যারা তাদের বিদ্যালয়গুলোতে একটুখানি স্বস্তির ঠিকানা করে দিতে মুজিব শতবর্ষে জেলা প্রশাসন, শরীয়তপুর-এর বিশেষ উদ্যোগ – ‘কন্যা সাহসিকা।’  

আজ ১৬ নভেম্বর, ২০২১ শরীয়তপুর জেলার জাজিরা পৌরসভার সরকারি জাজিরা মোহরআলী মডেল হাইস্কুলে ‘কন্যা সাহসিকা’ ওয়াশব্লকের উদ্বোধন করেন জনাব মোঃ পারভেজ হাসান, জেলাপ্রশাসক, শরীয়তপুর। 

এসময় উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আলহাজ্ব মোবারাক আলী সিকদার; জনাব মোহাম্মদ আশরাফুজ্জামান ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার, জাজিরা; জনাব রাফে মোহাম্মদ ছড়া, সহকারী কমিশনার ( ভূমি), জাজিরা; বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকগণসহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা।

পরবর্তীতে জেলাপ্রশাসক, শরীয়তপুর এই কোএডুকেশন বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে “Innovation and future leadership” বিষয়ে মতবিনিময় করেন। 

নারীর প্রজনন স্বাস্থ্য সচেতনতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে তার বয়ঃসন্ধিকালীন শারীরিক ও মানসিক পরিবর্তনের সময়ে সঠিক পরিচর্যা। এ সময়ে কোএডুকেশন বিদ্যালয়ে ছাত্রীদের স্বাচ্ছন্দ্যে আসতে পারা তথা মেধা ও স্বাস্থ্যের বিকাশে ‘কন্যা সাহসিকা’ উদ্যোগটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এ বিশ্বাসে আপনাদের সহযোগিতা প্রত্যাশা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *