ভোলায় সাব-রেজিস্ট্রি অফিসে দুদকের অভিযান

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলায় সাব-রেজিস্ট্রি অফিসে ঘুষ লেনদেন, দালালদের দৌরাত্ম্য ও জমির শ্রেণি পরিবর্তনের নামে রাজস্ব ফাঁকিসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জানা গেছে, ভোলা জেলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা সাব-রেজিস্ট্রি অফিসে ঘুষ লেনদেন, দালালদের দৌরাত্ম্য ও জমির শ্রেণি পরিবর্তনের নামে রাজস্ব ফাঁকিসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, বরিশালের সহকারী পরিচালক মো. হাফিজুর রহমানের নেতৃত্বে গতকাল রোববার একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম। দুদক টিম কর্তৃক ছদ্মবেশে সেবাপ্রার্থী সেজে সেবা গ্রহণের চেষ্টা করা হয় এবং প্রকৃত পরিস্থিতি পর্যবেক্ষণ করা হয়। এ সময় নকলনবিশ প্রধান সাইফুল ইসলাম ছদ্দবেশী দুদক টিমের কাছে সরকারি রেজিস্ট্রেশন এবং আনুষঙ্গিক খরচসহ ১০ শতাংশ অর্থ দাবি করে। রেজিস্ট্রি অফিসে শুধুমাত্র সপ্তাহে একদিন জমির রেজিস্ট্রি করা হয়। ফলে অভিযানকালে রেজিস্ট্রি অফিস থেকে কোনো তথ্যপ্রমাণ সংগ্রহ এবং দায়িত্বপ্রাপ্তদের বক্তব্য গ্রহণ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে তথ্য প্রমাণ সংগ্রহ পূর্বক সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম। এছাড়া দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য চারটি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে চিঠি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.