ফরিদপুরে বিশ্ব ডায়াবেটিস দিবসে র্যালি ও আলোচনা

মাহবুব পিয়াল, ফরিদপুর জেলা প্রতিনিধি:
ফরিদপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল সাড়ে আটটায় বিশ্ব ডায়াবেটিস দিবস-২০২১ উপলক্ষে ফরিদপুর ডায়াবেটিক সমিতির উদ্যোগে শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।র‌্যালী শেষে ডায়াবেটিস হাসপাতালের সেমিনার কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল হক ভোলা মাস্টার,সিভিল সার্জন ডাঃ সিদ্দিকুর রহমান,পৌর মেয়র অমিতাভ বোস,সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা,ডায়াবেটিক সমিতির সাধারন সম্পাদক ডাঃজাহাঙ্গির চৌধুরী টিটো সহ অন্যান্য ব্যক্তিবর্গ। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার বলেন, ডায়াবেটিস একটি মরণ ব্যাধি হয়ে উঠেছে। এ অবস্থায় সচেতনতার কোন বিকল্প নেই। এ রোগ একবার হলে বছরের পর বছর টেনে নিয়ে বেড়াতে হয়। তাই আমরা যদি আগে থেকে সচেতন হই তবে এ রোগ থেকে মুক্ত থাকতে পারবো।

তিনি বলেন, পরিমিত আহার, নিয়মিত ব্যায়াম এবং নিয়মের মধ্যে থাকলে ডায়াবেটিস থেকে মুক্ত থাকা সম্ভব।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি অধ্যাপক শেখ আব্দুস সামাদ।

আলোচনা সভায় বক্তারা বিশ্ব ডায়াবেটিস দিবস-২০২১ উপলক্ষে জনগণকে সচেতন করার লক্ষে ফরিদপুর ডায়াবেটিক সমিতির যে উদ্যোগ তার ভূয়সী প্রশংসা করেন।এছাড়াও তারা আগামীতে আরও ব্যাপক হারে তাদের সচেতনতামূলক কার্যক্রম বৃদ্ধি করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *