লালমোহনে নকল মুক্ত পরিবেশে দাখিল ও এস এস সি পরিক্ষা অনুষ্ঠিত

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলার লালমোহন উপজেলার সহকারী কমিশনার( ভূমি) মোঃ জাহিদুল ইসলাম’র প্রচেষ্টা নকল মুক্ত পরিবেশে দাখিল ও এস এস সি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তুষ্ট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ পরীক্ষায় কেন্দ্রগুলোকে ঘিরে অভিভাবকদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা যায়। তবে কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রবিবার সকাল ১০ ঘটিকায় উপজেলার ১ টি ভেন্যুসহ ৭ টি কেন্দ্রে এস এস সি ও দাখিল পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪৫৬৫ জন। এদের মধ্যে এস এস সি অংশগ্রহণ করে ৩৩৫০জন এবং দাখিল পরীক্ষায় অংশ গ্রহণ করে ১২১৫ জন পরীক্ষার্থী।

লালমোহন থানার অফিসার ইনচার্জ (ওসি) মাকসুদুর রহমান মুরাদ জানান, পরীক্ষা চলাকালীন সময়ে আমাদের পর্যাপ্ত ফোর্স থাকে। পরীক্ষা কেন্দ্র গুলোতে বহিরাগতদের প্রবেশ ঠেকাতে কেন্দ্র গুলোর বাহিরে ও ভিতরে সুষ্ঠু সুন্দর পরিবেশ নিশ্চিত করতে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সর্বদা সজাগ রয়েছে।

লালমোহন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ জাহিদুল ইসলাম এর কঠোর নজরদারিতে পরীক্ষার কেন্দ্র গুলোতে নকল মুক্ত পরিবেশ, সুষ্ঠু ব্যবস্থাপনা ও কঠোর নিরাপত্তা নিশ্চিত করায় সর্ব মহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি । পরীক্ষার শুরুর প্রথম দিনেই উপজেলা নির্বাহী কর্মকর্তা পরীক্ষা কেন্দ্র গুলো পরিদর্শন করেন। এ সময় তারা পরীক্ষা কেন্দ্র গুলোতে নকল মুক্ত পরিবেশে সুষ্ঠু ব্যবস্থাপনা এবং কঠোর নিরাপত্তা অব্যাহত রাখতে বিশেষ ভূমিকা পালন করেন।

লালমোহন উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরা জানান, সংশ্লিষ্ট অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সুষ্ঠু পরিবেশে পরীক্ষা চলছে। নকল মুক্ত পরিবেশে পরীক্ষা চলবে। প্রায় প্রতিটি হল সিসি ক্যামেরার আওতাভুক্ত এবং পরিক্ষায় কোনো অসুদ উপায় অবলম্বন করার সাথে কাউকে জড়িত পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *