নাটোরের বাগাতিপাড়ায় বৃষ্টিতে ভিজে নষ্ট নির্বাচনী পোস্টার।

মোঃ রাশেদুল আলম রুপক, নাটোর জেলা প্রতিনিধিঃ
বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সারা দেশের ন্যায় বাগাতিপাড়া উপজেলাতেও অসময়ে বৃষ্টি হওয়ার কারণে প্রভাব পড়েছে উপজেলার ০৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনী পোস্টারের ওপর। গুড়িগুড়ি বৃষ্টি হওয়ার কারণে টাঙ্গানো নির্বাচনী পোস্টার সব নষ্ট হয়ে যাচ্ছে। ফলে বিপাকে পড়েছে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী চলতি মাসের ২৮ তারিখে বাগাতিপাড়া উপজেলাতে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। তারই ধারাবাহিকতায় ১২ নভেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দিয়েছেন নির্বাচন কমিশন।

প্রতীক বরাদ্ধ পাওয়ার পরই প্রার্থীরা তাদের প্রচার-প্রচারণা শুরু করে দেন। প্রচারের প্রথম দিনেই বেশির ভাগ প্রার্থীরা তাদের প্রচারণার অংশ হিসাবে প্রতীক সম্বলিত সাদা-কালো পোস্টার লাগান। কিন্তু হঠাৎ করে শনিবার (১৩ নভেম্বর) সকাল ১১টা থেকে বৃষ্টি শুরু হলে রশি দিয়ে টাঙ্গানো সব পোস্টার ভিজে নষ্ট হয়ে যায়। রশি থেকে খুলে পড়ছে পোস্টারগুলো।

দপুরে তমালতলা বাজারে ও গালিমপুর মোড়ে গিয়ে দেখা যায়, অসময়ে গুড়িগুড়ি বৃষ্টির প্রভাবে বাজারের বিভিন্ন জায়গায় টাঙ্গানো প্রার্থীদের পোস্টার বৃষ্টিতে ভিজে ছিড়ে যাচ্ছে। হালকা বাতাস থাকার কারণে পোস্টারগুলো আরো বেশি নষ্ট হয়েছে। রশি থেকে ছিড়ে পোস্টারগুলো নিচে পড়ে আছে।

এ বিষয়ে উপজেলার বিভিন্ন প্রার্থী সঙ্গে মুঠো ফোনে কথা বলে জানা যায়, আমরা যারা শুক্রবার রাতে পোস্টার টাঙ্গিয়েছি তাদের সবার পোস্টারই ক্ষতি হয়েছে। অনেক পোস্টার লাগিয়েছিলাম আমরা। অসময়ের বৃষ্টির কারণে যেমন প্রচারে বিঘ্ন ঘটছে তেমনি টাঙ্গানো পোস্টার নষ্ট হয়ে যাওয়ায় বেশ অর্থনৈতিক ক্ষতিও হলো। তারপরেও করার কিছুই নেই। বাস্তবতা মেনেই কাজ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *