দিনাজপুরের সাজু মেস ইন্টার টুর্নামেন্টের ফাইনাল খেলা

মোঃ আসাদুল্লাহ আল গালিব, দিনাজপুর প্রতিনিধিঃ
‘ক্রিয়া শক্তি, ক্রিয়াই বল
চলরে তোরা, মাঠে চল’
এই স্লোগানকে সামনে রেখে দিনাজপুরের সদর উপজেলার পুলহাট স্টাফ কোয়ার্টার সাজু মেস কতৃক সাজু মেস ইন্টার টুর্নামেন্ট ২০২১ এর আয়োজন করা হয়। আজ শনিবার (১৩ নভেম্বর) বিকেল ৩ ঘটিকায় দিনাজপুর সরকারি টেক্সটাইল ইন্সটিটিউটের (২নং ক্যাম্পাস) ডরমেটরী মাঠে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় অংশ নেয় সাজু মেসের সাওয়াত ব্রাদার্স গ্রুপ ও সাজু মেসের কালামানিক ব্রাদার্স গ্রুপ। 

খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাজু মেসের পরিচালক টেক্সটাইল ইন্জি. মোঃ সাজু ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেক্সটাইল ইন্জি. মোঃ সজল ইসলাম। এছাড়াও সাজু মেসের টেক্সটাইল পড়ুয়া সকল শিক্ষার্থীসহ দিনাজপুর সরকারি টেক্সটাইল ইন্সটিটিউটের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

মার মার কাট কাট খেলায় সাওয়াত ব্রাদার্স গ্রুপ টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৬২ রান করে। বিশাল এই স্কোরের নিচে চাপ পড়ে কালামানিক ব্রাদার্স গ্রুপ বেশি দূর এগোয়নি।

সবশেষে খেলায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। টুর্নামেন্টের প্রথম পুরষ্কার ছিল ২১ ইঞ্জি কালার টেলিভিশন। চ্যাম্পিয়ন ও রানার্সআপদের জন্য ছিল ট্রফি এবং দুই দলের সকল খেলোয়াড়দের জন্য ছিল মেডেল। চ্যাম্পিয়ন দলের অধিনায়ক অনুপের হাতে প্রথম পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি ইন্জিনিয়ার সাজু ইসলাম। 

প্রসঙ্গত, সাজু মেস ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়। এই মেসে দিনাজপুর সরকারি টেক্সটাইল ইন্সটিটিউটের শিক্ষার্থীরা থাকেন। এছাড়াও অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও থাকেন।তবে টেক্সটাইলের তুলনায় কম। মেস প্রতিষ্ঠার পর থেকে প্রায়ই খেলা ও শিক্ষামূলক অনুষ্ঠানের আয়োজন করে আসছে।

সাজু মেস ইন্টার টুর্নামেন্টের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সাজু মেসের(দিনাজপুর সরকারি টেক্সটাইল ইন্সটিটিউটে অধ্যায়নরত)৭ম পর্বে শিক্ষার্থী মোঃ শহিদুল ইসলাম, মোঃ শরীফ ইসলাম, সুদীব,অনুপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *