তজুমদ্দিনে প্রাইমারি স্কুলের হাজিরা খাতা জব্দ, ছাড়িয়ে নিতে চলছে দেন-দরবার

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলার তজুমদ্দিন উপজেলা শিক্ষা অফিসার একটি প্রাইমারি স্কুল পরিদর্শন কালে ছাত্র-ছাত্রী হাজিরা খাতা জব্দ করেছেন। ৯ দিন অতিবাহিত হলেও বিভিন্ন অজুহাত দাড় করিয়ে ফেরত না দেয়ায় খাতা ছাড়িয়ে নিতে দেন-দরবার করছেন ওই স্কুলের প্রধান শিক্ষক।

সুত্রমতে জানাগেছে, গত ১ লা নভেম্বর উপজেলার ১০২নং পশ্চিম আড়ালিয়া প-িতকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান উপজেলা শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম। এসয়ম তিনি খাতা অসম্পূর্ন থাকার অজুহাতে ১ম থেকে ৫ম শ্রেনীর ছাত্র-ছাত্রী হাজিরা খাতা জব্দ করে নিয়ে আসেন। একটি সুত্র জানায় চাহিদা পুরন না হওয়ায় ৯ দিন অতিবাহিত হলেও কারণ দর্শানো নোটিশ বা খাতা ফেরত দেননি উপজেলা শিক্ষা কর্মকর্তা।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম জানান, নভেম্বর ১ তারিখে তিনি স্কুল পরিদর্শনে যান। ১২ সেপ্টেম্বর স্কুল খোলার পর থেকে শিক্ষার্থীদের হাজিরা খাতা শুন্য পাওয়া গেলে তা জব্দ করে হেফাজতে আনা হয়েছে। ৯ দিন অতিবাহিত হলেও কোন ব্যবস্থা না নিয়ে সময় ক্ষেপন করে খাতা আটকিয়ে রেখে টাকা দাবী বিষয়ে জানতে চাইলে বলেন, দুই একদিনের মধ্যে নোটিশ প্রদান করা হবে। ভোলা জেলা শিক্ষা অফিসার নিখিল চন্দ্র হালদার বলেন, হাজিরা খাতা আটকিয়ে রাখার ব্যাপারে জানা নেই। অনিয়ম বা গাফেলতির বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নিবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *