৫ দফা দাবি আদায়ের জন্য স্মারকলিপি পেশ

মুশফাকুর রহমান,সিলেট জেলা প্রতিনিধিঃ
৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন রেজি নং বি ১৭২৪ সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে এই স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ এবং দাবি বাস্তবায়ন না হলে আগামী ২১ নভেম্বর সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

৫ দফা দাবিগুলোর মধ্যে রয়েছে- (১) সিলেট জেলা অটোটেম্পু / অটোরিক্সা চালক শ্রমিক জোট রেজি নং চট্ট ২০৯৭ এর ত্রি বার্ষিক নির্বাচন সম্পন্ন ও প্রহসনমূলক নির্বাচন ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় তথা কথিত ঘোষিত কমিটি বাতিল, মনোনয়ন ফি বাবত আদায়কৃত লক্ষ লক্ষ টাকা ফেরত দেওয়া সহ সিলেটের আঞ্চলিক শ্রমদপ্তরের উপ-পরিচালককে প্রত্যাহার করতে হবে। (২) সিলেট জেলা বাস, মিনিবাস কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন রেজি নং বি ১৪১৮ এর নেতৃবৃন্দের উপর থেকে দায়েরকৃত মামলা প্রত্যাহার। (৩) সাধারণ শ্রমিকদের উপর সিলেটের ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সকল প্রকার হয়রানী বন্ধ। (৪) মেয়াদ উত্তীর্ণ শেরপুর সেতু, শেওলা সেতু, লামাকাজী সেতু, ফেঞ্চুগঞ্জ সেতু, ছোয়ারা সেতু, শাহপরান সেতুর টোল আদায় ও লিজ বন্ধ এবং বিভিন্ন পৌরসভার নামে সকল প্রকার টোল আদায় বন্ধ করতে হবে। (৫) সিলেটের চৌহাট্টা সহ বিভিন্ন স্থানে কার-মাইক্রোবাস, লেগুনা, সিএনজি অটোরিক্সা সহ ছোট গাড়ির জন্য পার্কিং স্থানের ব্যবস্থা করতে হবে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন রেজি নং বি ১৭২৪ সিলেট বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার, সাধারণ সম্পাদক সজিব আলী, সহ সভাপতি হাজী মঈনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ, সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন রেজি নং ২১৫৯ এর সাধারণ সম্পাদক আমির উদ্দিন, সিলেট জেলা অটোটেম্পু অটোরিক্সা চালক শ্রমিক জোট রেজি নং ২০৯৭ এর সভাপতি খলিল খান, কার্যকরি সভাপতি মতচ্ছির আলী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *