বগুড়ায় নৌকার বিরুদ্ধে ভোট করায় ১৩জনকে দল থেকে অব্যাহতি

মাসুম বিল্লাহ, বগুড়া জেলা প্রতিনিধি:
ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে বগুড়ায় নৌকার বিরুদ্ধে ভোট করায় ১৩ নেতাকর্মীকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ব্যাপারে জানানো হয়। অব্যাহতি পাওয়া নেতাকর্মীদের মধ্যে শিবগঞ্জ উপজেলার ৫ ইউনিয়নের ৯জন এবং বাকি ৪জন শেরপুর উপজেলার দুই ইউনিয়নের।

দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে যাদের-
শিবগঞ্জ উপজেলাঃ পিরব ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাম্মেল হক ও দলের সমর্থক আশিক মাহমুদ মিলটন।
বিহার ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আব্দুল মতিন।
দেউলী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও স্থানীয় যুবলীগের সভাপতি আব্দুল হাই, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন টুটুল এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক গোলাম মর্তুজা। এদের মধ্যে আব্দুল হাই ২০১৬ এবং এ বছরেও বিদ্রোহী প্রার্থী হিসেবে ভোট করছেন।

আটমূল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেন। এদের মধ্যে বেলাল হোসেন ২০১৬ এবং এ বছরেও বিদ্রোহী প্রার্থী হিসেবে ভোট করছেন।
ময়দানহাট্টা ইউনিয়নের যুবলীগ নেতা আবু জাফর মন্ডল এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ তোতা।
শেরপুর উপজেলাঃ
বিশালপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাকির হোসেন, আওয়ামী লীগ সমর্থক সাধন চন্দ্র এবং ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য রাফিউল ইসলাম বাবু।

খানপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগের যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম রঞ্জু। তিনি ২০১৬ এবং এ বছরেও বিদ্রোহী প্রার্থী হিসেবে ভোট করছেন।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্দেশক্রমে তাদের অব্যাহতি দেয়া এবং দলীয় শৃঙ্খলা অমান্য করায় তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটি বরাবর সুপারিশ করা হয়েছে। এছাড়া অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে দলীয় শৃঙ্খলা অমান্য করায়, তালিকায় উল্লেখিত নেতৃবৃন্দের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটি বরাবর সুপারিশসহ অনুরোধ করা হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *