গোবিন্দগঞ্জে ভেজাল সরিষা তৈল উৎপাদন করায় মামা-ভাগ্নে সরিষার তৈল মিলে ৫০হাজার টাকা জরিমানা

মোঃ মতিয়ার রহমান (গাইবান্ধা) গোবিন্দগঞ্জ:
গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর শহরের বোয়ালিয়া মোড়ে অবস্থিত মামা ভাগ্নে সরিষা তৈল মিলে সরিষা তৈল এর সাথে সয়াবিন,পেঁয়াজ, মিশিয়ে শরিষার তৈল উৎপাদন করা কালে হাতে নাতে ধরে ফেলে গাইবান্ধা ডিবি পুলিশ।

জানা যায়, পঁচা সরিষা,পেঁয়াজ মিশিয়ে তেল উৎপাদন করা হতো, এর সাথে পামওয়েল,সয়াবিন মিশিয়ে দীর্ঘ অনেক বছর ধরে চার বাঘ মার্কা সরিষা তৈল বাজার জাত করে আসছিল মামা ভাগ্নে সরিষা ওয়েল মিল। মিলের ভিতরে অস্বাস্থ্যকর নোংড়া পরিবেশে সরিষা তেল মজুত করে রাখা হয়েছে যা রান্নার কাজে ব্যবহার খাওয়ার অনউপযোগী।এ খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তরিকুল ইসলাম এক মোবাইল কোর্ট পরিচালনা করে পঞ্চাশ হাজার টাকা ও পাঁচ ব্যারেল তৈল জব্দ করেন। এ বিষয়ে মিলের সত্বাধিকারী দেবনাথের মোবাইলে ফোন করলে ফোন রিসিভ করেন নি। এবিষয়ে মিলের ম্যানেজার তনু জানায় আমাদের ভুল হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম বলেন, সরিষা তেল এর সাথে সয়াবিন ও পামওয়েল মিশিয়ে ভেজাল শরিষার তেল হিসাবে প্যাকেট করে বাজার জাত করে আসছিল চার বাঘ মার্কা তৈল মিল। এসময় গাইবান্ধার ডিবি ইন্সপেক্টর শহিদুল ইসলাম,সাব-ইন্সপেক্টর জহিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্যঃইতি পূর্বেও এ মিলে জরিমানা করা হয়েছিল। বর্তমানে মিলের ভিতরে যত্রতত্র নোংরা পরিবেশে রাখা হয়েছে তৈল যার ফলে খাওয়া মত অবস্থা নেই এই সরিষা তৈলগুলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *