জয়তী সোসাইটি, যশোর এর ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

শাহারুল ইসলাম ফারদিন, যশোর জেলা প্রতিনিধি:
যশোরের অন্যতম মহিলা ও শিশু উন্নয়ন প্রতিষ্ঠান জয়তী সোসাইটি, যশোর এর ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎসবমুখর ও আড়ম্বর পরিবেশে উদযাপন করা হয়েছে। ৭ নভেম্বর (রবিবার) বিকালে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান, জয়তী সোসাইটির পক্ষ থেকে ১৫জনকে সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। নির্বাচিত পাঁচ জন দুস্থ মা ও সদস্যদের মধ্যে গরু প্রদান করা হয়। এছাড়াও ৫৪টি সংগঠনের পক্ষ থেকে জয়তো সোসাইটির জন্মদিনে শুভেচ্ছা উপহার হিসাবে পঁচিশ হাজার টাকার ক্যামেরা প্রদান করে।

অনুষ্ঠানের ‍শুরুতে প্রধান অতিথি যশোরের স্থানীয় সরকার ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উপ-পরিচালক জনাব হুসাইন শওকত ও জয়তী সোসাইটির সভাপতি জনাব আজাদুল কবির আরজু মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান সংস্থার ব্যবস্থাপকবৃন্দ ও জয়তী সোসাইটি পরিচালিত স্বাধীন মহিলা উন্নয়ন সংগঠনের নেতা-কর্মীবৃন্দ।

জয়তী সোসাইটি, যশোরের নিজস্ব ভবনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক জনাব হুসাইন শওকত বলেন, বর্তমানে ৮০ লাখ মা-বোন গার্মেন্টস ফ্যাক্টরীতে কর্মরত আছেন। তিনি আরো বলেন, শুধু গার্মেন্টস সেক্টরে নয়, নারীদের আজ জয়জয়কার সকল সেক্টরে। প্রধান অতিথি জনাব তমিজুল ইসলাম খান জয়তী সোসাইটির সার্বিক সাফল্য কামনা করেন এবং সেই সাথে নারী উন্নয়নে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

অতপর জয়তী সোসাইটির পরিচালক জনাব অর্চনা বিশ্বাস জয়তী সোসাইটির এই ১৯ বছরে পদার্পন উপলক্ষে জয়তী সোসাইটির নানা স্মৃতি তুলে ধরেন এবং সকলকে তার বক্তব্যে শুভেচ্ছা ও জয়তী সোসাইটির পাশে থাকার জন্য আহবান জানান।

এরপর উপস্থিত সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন জয়তী সোসাইটির সভাপতি জনাব আজাদুল কবির আরজু। সভাপতির বক্তব্য শেষে প্রদ্বীপ প্রজ্জ্বল ও কেক কেটে জয়তী সোসাইটির ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন জয়তী সোসাইটির সভাপতি জনাব আজাদুল কবির আরজু, পরিচালক অর্চনা বিশ্বাস, ৬০ উর্ধ্ব নারীসেবা কর্মসূচির সদস্য জনাব পরিতোষ কুমার, সাধারণ পরিষদ সদস্যবৃন্দ এবং জয়তী সোসাইটির কর্মী-কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানটি উপস্থাপন করেন সংস্থার ‍ইউনিট ম্যানেজার বর্ণালী সরকার ও শাহনাজ পারভীন রুপা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *