শেরপুরে নির্বাচনী আচরণবিধি লংঙ্ঘন করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

শাহাদাত হোসেন সোহাগ, শেরপুর:
শেরপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার দায়ে ৪ চেয়ারম্যান প্রার্থী সহ ৫ ইউপি সদস্য প্রার্থীকে মোট ৯ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ ৫ নভেম্বর (শুক্রবার ) সকাল ১০ টার দিকে শেরপুর সদর উপজেলার ৮নং লছমনপুর ইউনিয়নে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের কারনে এ অভিযানটি পরিচালনা করা হয়েছে।

অংশগ্রহণ মুলক পর্যবেক্ষণ সুত্রে জানা যায়,নির্বাচনী আচরণ বিধি অমান্য করে দেওয়ালে পোষ্টার লাগানো ও প্রচার গাড়িতে একাধিক মাইক ব্যবহার করার কারনে এ অভিযানটি পরিচালনা করেন।

ঔ সময় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ সেলিম মিয়ার ( আনারস মার্কা) স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ (মোটর সাইকেল) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী মোঃ আব্দুল হাই এর (নৌকা) এবং সামিউল আলম জালাল মিয়ার (ঘোড়া মার্কা) প্রতীককে সর্বমোট ৭ হাজার টাকা সহ ঔ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ৫ ইউপি সদস্য প্রার্থীদের ৫০০ টাকা করে মোট ৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ঔ সময় শেরপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তনিমা আফ্রাদ এবং শেরপুর সদর থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মোঃ রুবেল মিয়ার সঙ্গীয় ফোর্সের সহযোগীতায় এই ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তনিমা আফ্রাদ জানান,আসনইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচন কমিশন কর্তৃক আরোপিত সকল বিধিমালা যথাযথ পালন পূর্বক নির্বাচনী প্রচার-প্রচারণা করতে হবে। নির্বাচন সুষ্ট করতে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *