স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ায় বহিস্কার

কাজী তানভীর মাহমুদ,স্টাফ রিপোর্টার:
রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের (ইউপি) আসন্ন নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ আলী মিয়াকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২ নভেম্বর) দলীয় প্যাডে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষের স্বাক্ষরিত এক পত্রে তাকে বহিষ্কার করা হয়।
বহিষ্কারের পত্রে উল্লেখ করা হয়েছে, মোহাম্মদ আলী দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আসন্ন ছোট ভাকলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। সে কারণে তাকে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (১১) ধারা মোতাবেক দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে মহম্মদ আলী মিয়া বলেন, জনপ্রিয়তার কারণেই আমার নির্বাচনে অংশগ্রহণ করা। আমি আওয়ামী লীগের বিরুদ্ধে নির্বাচন করছি না। আমি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আমজাদ হোসেনকে পরাজিত করতে নির্বাচনে অংশগ্রহণ করছি। এর আগে আমি ১৯৯২ সাল থেকে ১৯৯৭ সাল এবং ২০০২ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত সফল চেয়ারম্যান ছিলাম।

গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ বলেন, ছোট ভাকলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মহম্মদ আলী মিয়া অংশগ্রহণ করছেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সদস্য পদে রয়েছেন। যেহেতু তিনি দলীয় সিদ্ধান্ত না মেনে নির্বাচনে অংশগ্রহণ করছেন, তাই তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।বিএনপি থেকে উপজেলা আওয়ামী লীগে তাকে কেন পদ দেওয়া হলো, এ বিষয়য়ে জানতে চাইলে তিনি কোনো উত্তর দেননি।

উল্লেখ্য, বহিষ্কৃত মোহাম্মদ আলী মিয়া ছোট ভাকলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। কয়েক বছর আগে তিনি বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *