নকলায় ইউপি নির্বাচনকে ঘিরে ৪৫ লক্ষ টাকা খেলাপী ঋণ আদায়

শাহাদাত হোসেন সোহাগ, শেরপুর:
শেরপুরের নকলায় ইউনিয়ন পরিষদের নির্বাচনকে ঘিরে জমে উঠেছে নির্বাচনী আমেজ। বিভিন্ন প্রার্থীরা আসছেন উপজেলার শহরের মনোনয়নপত্র দাখিল করতে। মনোনয়নপত্র দাখিল করার আগেই পরিশোধ করতে হয় ব্যাংক লোন। এ উপজেলায় ৯টি ইউনিয়নের ৮১টি ওয়ার্ড। ইউপি চেয়ারম্যান, ইউপি ও সংরক্ষিত ওয়ার্ডে মহিলা সদস্য হিসেবে প্রার্থী হতে হলে পরিশোধ করতে হবে খেলাপী ঋণ এবং পরিশোধ করা বাধ্যতামূলক।

উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংক সূত্র জানায়, গনপদ্দী ইউপিতে ১৩ জন, নকলা ইউপিতে ১২ জন, উরফা ইউপিতে ১৪ জন, গৌড়দ্বার ইউপিতে ১৪ জন, বানেশ্বর্দী ইউপিতে ১১ জন, পাঠাকাটা ইউপিতে ১৬ জন, টালকী ইউপিতে ১৭ জন, চরঅস্টধর ইউপিতে ১৫ জন, চন্দ্রকোনা ইউপিতে ১৫ জন ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের কারনে তারা পল্লী সঞ্চয় ব্যাংকের ৪৫ লক্ষ টাকা খেলাপী ঋণ পরিশোধ করেন।

পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যাবস্থাপক মো. আতিকুল ইসলাম বলেন, নকলা উপজেলায় ইউনিয়ন পরিষদের নির্বাচন উপলক্ষে ২শ ২৮ প্রার্থীদের কাছ থেকে প্রায় ৪৫ লক্ষ টাকা খেলাপী ঋণ আদায় করা হয়েছে। নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাগন মনোনয়ন ফরম বিক্রির সময় প্রার্থীদের নির্দেশনা দিয়ে দেন কোন খেলাপী ঋণ থাকলে পরিশোধ করতে হবে। তাই প্রার্থীগন ওইসব খেলাপী ঋণ পরিশোধ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *