যশোরে জাতীয় স্বেচ্ছায় রক্তদান দিবস উপলক্ষ্যে উৎসর্গ ফাউন্ডেশনের বিনামূল্যে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত

শাহারুল ইসলাম ফারদিন, যশোর:
জাতীয় স্বেচ্ছায় রক্তদান দিবস উপলক্ষ্যে জাতীয় সংগঠন উৎসর্গ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি ঘোষিত বিনামূল্যে রক্তদান কর্মসূচি ও আলোচনা সভা ও র‍্যালি করে উৎসর্গ ফাউন্ডেশন যশোর জেলা শাখা। ২ রা নভেম্বর “জাতীয় স্বেচ্ছায় রক্তদান দিবস” উপলক্ষে উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ যশোর জেলা ও সদর উপজেলা শাখার উদ্যোগে সংগঠনটির জেলা শাখায় দায়িত্ব প্রাপ্ত সভাপতি ডাঃ এস কে দাস মিলনের সভাপতিত্বে ও যশোর সদর উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ আমিন উল্লাহ বিশ্বাসের পরিচালনায় আলোচনা সভাটি অনুষ্ঠিত হয় যশোর সরকারি সিটি কলেজে। সার্বিক সহযোগিতায় ছিলেন যশোর সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ আসাদুজ্জামান সুমন ছিলেন। এসময় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, কয়েকটি হাসপাতালে রক্তদান কর্মসূচি, র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে উৎসর্গ ফাউন্ডেশন যশোর জেলা শাখার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এবং রক্তদান করেন।

উল্লেখ্য, উৎসর্গ ফাউন্ডেশন, বাংলাদেশ সংগঠনটি ২০১৬ সাল থেকে দেশে ও দেশের বাইরে ১১ টি দেশে প্রবাসী বাঙালী স্বেচ্ছাসেবকদের মাধ্যমে ফ্রী ব্ল্যাড গ্রুপিং, মেডিকেল হেলথ ক্যাম্প, বন্যা দূর্গত এলাকায় ত্রাণ সাহায্য, কভিড ১৯ মোকাবেলায় এবং বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করছেন। বর্তমানে যশোর জেলার সভাপতি ডাঃ এস কে দাস মিলন, সাধারণ সম্পাদক ডাঃ সৌরভ কুমার দাস ও যশোর সদর উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ আমিন উল্লাহ বিশ্বাস প্রমুখ নিয়ে সংগঠনটি মানবতার সেবায় সামাজিকভাবে কাজ করে যাচ্ছে। সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আবু জাফর মুজাহিদ ও সাধারণ সম্পাদক সোহানুর রহমান সোহানের তত্ত্বাবধানে যশোর জেলায় ২০১৯ সাল থেকে ৩৩ বিশিষ্ট সদস্য নিয়ে মানবতার সেবায় সামাজিকভাবে কাজ করে যাচ্ছে।

উৎসর্গ ফাউন্ডেশন যশোরে ২০১৯ সালের ১৬ই ডিসেম্বর থেকে যশোরে এ পর্যন্ত প্রায় ৫ সহস্রাধিক মানুষের রক্ত পরীক্ষ কর্মসূচি সম্পন্ন করেছে । সংগঠনটির যশোর সদর উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ আমিন উল্লাহ বিশ্বাস জানান আগামীতে যশোরের প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ড এবং শিক্ষা প্রতিষ্ঠানে বিন্যামূল্যে রক্ত পরীক্ষা কর্মসূচি, ডায়বেটিস নির্ণয় ও মেডিকেল হেলফ ক্যাম্প কর্মসূচি গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.