প্রবীণ সাংবাদিক শ্যামল কুমার মজুমদার আর নেই

কাজী তানভীর মাহমুদ,স্টাফ রিপোর্টার:
রাজবাড়ীর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাক পত্রিকার সাবেক জেলা প্রতিনিধি প্রবীণ সাংবাদিক শ্যামল কুমার মজুমদার বাধক্যজনিত কারেন মারা গেছেন। তার মৃত্যুতে রাজবাড়ীর সংবাদকর্মীদের মাঝে নেমে এসেছে শোকে ছায়া।

রোববার (৩১ অক্টোবর) সকাল ৮ টা ১০ মিনিটের দিকে অসুস্থ অবস্থায় রাজবাড়ীর ভাজনচালায় তার নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি ১৯৭২ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দীর্ঘ ৪১ বছর ধরে দৈনিক ইত্তেফাক পত্রিকাতে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালে অসুস্থ হলে ইত্তেফাক কর্তৃপক্ষ তাকে অব্যাহতি দিলে তিনি সাংবাদিকতা পেশা থেকে সরে যান।

পরিবার সূত্রে জানা যায়, স্ট্রোক করে ২০১৩ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি অসুস্থ ছিলেন। ২০১৩ সালে অসুস্থ হওয়ার কিছুদিন পর দৈনিক ইত্তেফাক কর্তৃপক্ষ তাকে অব্যাহতি দেয়। অসুস্থ অবস্থায় তিনি নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন।

২০২০ সালে করোনার শুরুতে তিনি দ্বিতীয় দফা স্ট্রোক করে গুরুতর অসুস্থ হন। এর আগে তার প্রোস্টেট গ্লান্ডে ক্যান্সার ধরা পড়ে। মৃত্যুর পূর্বে তিনি কথা বলতে পারতেন না। কাউকে চিনতেও পারতেন না। শয্যাশায়ী থাকার কারণে তার শরীরে ক্ষতের সৃষ্টি হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, পুত্র ও কন্যা রেখে গেছেন। রোববার বিকেল ৩টায় রাজবাড়ী পৌর মহাশশ্মানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়। তিনি রাজবাড়ী জেলায় একজন সুপরিচিত ও গুনি সাংবাদিক ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *