পবিপ্রবিতে প্রায় ১০০ প্রান্তিক কৃষকের মাঝে চারা, বীজ ও জৈবসার বিতরণ

আবু হাসনাত তুহিন, পবিপ্রবিঃ
মুজিববর্ষ উপলক্ষ্যে স্থানীয় কৃষকদের মাঝে চারা, বীজ ও জৈবসার বিতরণ করেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায়(২০২১-২০২২) সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে পবিপ্রবি জার্মপ্লাজম সেন্টার থেকে এ আয়োজন করা হয়েছে। এছাড়াও এ আয়োজনের অংশ হিসেবে কৃষিতত্ত্ব বিভাগের কৃষির উপর গবেষণালব্ধ ফলাফল প্রদর্শন ও বিতরণ করা হয়। 

২৮ অক্টোবর (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১ টায় এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে  উপস্থিত থেকে প্রায় ১০০ প্রান্তিক কৃষকদের মাঝে চারা, বীজ ও জৈবসার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

এসময় চারা, বীজ ও জৈবসার নেয়ার জন্য অসংখ্য কৃষাণী মায়েদেরও উপস্থিতি দেখা যায়।

এ আয়োজনে আরো উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ আলী, ল্যান্ড ম্যানেজমেন্ট এন্ড এডমিনিস্ট্রেশন অনুষদের ডিন প্রফেসর ড. পূর্ণেন্দু বিশ্বাস, কম্পিউটার সায়েন্স এন্ড এডমিনিস্ট্রেশন অনুষদের ডিন প্রফেসর মুরাদুল বশির,রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ কামরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জার্মপ্লাজম সেন্টারের প্রধান গবেষক প্রফেসর ড. মাহাবুব রব্বানী। এছাড়াও আরো অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ অঞ্চলের কৃষকদের প্রশিক্ষণ সহ সার্বিক সহযোগিতা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *