ভোলায় ডরপের আয়োজনে নির্বাচিত স্কুল, মাদ্রাসাকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলায় পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি বিষয়ক শুদ্ধাচার পরিমাপক পরিচিতিকরণ প্রশিক্ষণ কর্মশালা ও পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি খাতে শুদ্ধাচার নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় টবগী মাধ্যমিক বিদ্যালয় এবং চন্দ্রপ্রসাদ ইসলামীয়া আলিম মাদ্রাসাকে বেষ্ট প্রাক্টিস এওয়ার্ড প্রদান করা হয়।

বুধবার (২৭ অক্টোবর) ভোলা সদর উপজেলার অফিসার্স ক্লাব হলরুমে ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পূয়র-ডরপের ইন্টিগ্রিটি ইন স্কুল ওয়াশ প্রকল্পের উদ্যোগে নির্বাচিত স্কুল, মাদ্রাসাকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন প্রধান অতিথি জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, সহকারী কমিশনার জিমরান হাসান সায়েক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জিয়াদ হাসান, পানি ব্যবস্থাপনা নাগরিক কমিটি আবু সভাপতি তাহের। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইন্টিগ্রিটি ইন স্কুল ওয়াশ কমিটি ভোলার সভাপতি প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারকে নাগরিক কমিটি এবং স্কুল ওয়াশ কমিটির পক্ষ থেকে ফুল দিয়ে বরন করা হয়। বেস্ট প্রাক্টিস এওয়ার্ড গ্রহণ করেন চন্দ্রপ্রসাদ ইসলামীয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল লতিফ এবং টবগী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক অসীম আচার্য্য। এওয়ার্ড প্রদানের পর নতুন ৫টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজমেন্ট কমিটির সদস্য এবং অভিভাবকদের সমন্বয়ে দিনব্যাপী পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি বিষয়ক শুদ্ধাচার পরিমাপক পরিচিতিকরণ প্রশিক্ষন কর্মশালা পরিচালিত হয়। কর্মশালাটি পরিচালনা করেন জেসমিন মলি ও অনুষ্ঠান সঞ্চালনা করেন শান্তা মুনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *