ভোলার কৃষকরা পেলেন আধুনিক ধান কাটার যন্ত্র

সাব্বির আলম বাবু, ভোলাঃ
ভোলায় কৃষকদের মাঝে উন্নতমানের আধুনিক ধান কাটার যন্ত্র (হারভেস্টার) বিতরণ করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ভোলা সদর উপজেলার আওতায় চলতি বছর প্রথম ধাপে চারটি হারভেস্টার বিতরণ করা হয়। ভোলা সদর উপজেলা কৃষি অফিসের হলরুমে হারভেস্টার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন ভোলা সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ম. ইউনুছ, কৃষি কর্মকর্তা মুহাম্মদ রিয়াজউদ্দিন।

অনুষ্ঠানে কৃষি কর্মকর্তা এবং কৃষকরা উপস্থিত ছিলেন। উপজেলা কৃষি কর্মকর্তা রিয়াজউদ্দিন জানান, চলতি মৌসুমে সদর উপজেলায় ১০ জন কৃষককে হারভেস্টার দেওয়া হচ্ছে। আজ প্রথম দিন চারজন কৃষককে হারভেস্টার দেওয়া হয়। পর্যায়ক্রমে বাকিদেরকেও দেওয়া হবে।

তিনি আরো বলেন, প্রতিটি যন্ত্রের মূল্য ৩৩ লাখ ৬০ হাজার টাকা। কৃষক পরিশোধ করছেন ১০ লাখ ৫০ হাজার টাকা। অবশিষ্ট প্রায় ২২ লাখ টাকা সরকার ভর্তুকি দিচ্ছে। প্রসঙ্গত, সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় সারা দেশে এই কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *