চাটখিলে চক্ষু শিবির ও শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ

খোরশেদ আলম শিকদার,নোয়াখালী:
নোয়াখালীর চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নে দু’দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির ও উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ করেছে লায়ন্স ক্লাব অব চিটাগাং গোল্ডেন সিটি।

 
শনিবার সকাল ০৮টা হতে দু’দিন ব্যাপী চক্ষু চিকিৎসা ক্যাম্পের কার্যক্রম বদলকোট মা রজ্জবের নেছা হাসপাতালে উদ্বোধন করা হয়েছে। (রবিবার ২৪ আগষ্ট) সন্ধ্যায় চক্ষু চিকিৎসা ক্যাম্পের কার্যক্রম শেষ হয়েছে।

সকালে লায়ন মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লায়ন মোহাম্মদ হোসেন রানার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা গভর্নর লায়ন সাদাত দোভাষ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্জিনিয়ার ওয়াহিদুর রহমান আজাদ, চেয়ারপারসন লায়ন আলহাজ্ব আশরাফ উল্লাহ। 

অনুষ্ঠানটি সার্বিক সহযোগিতা করেছেন চাটখিলের কৃতি সন্তান লায়ন মাইন উদ্দিন জিল্লাল। তিনি বলেন আমাদের এ চক্ষু ক্যাম্পে ১৮৩৫জন রোগীদের কে সেবা প্রদান করা হয়েছে এবং ১৪১৭জন রোগীকে চোখের প্রাথমিক চিকিৎসাপত্র ও ওষুধ দিয়ে বাড়ীতে পাঠিয়ে দেওয়া হয়েছে। ছানি অপারেশনের জন্য ৪১৮জন রোগীকে চট্টগ্রাম চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে, যার সম্পূর্ণ চিকিৎসা খরচ ঔষধ থাকা খাওয়ার ব্যবস্থা করা হবে লায়ন্স ক্লাব অব চিটাগাং গোল্ডেন সিটি কতৃপক্ষ।

আরো ১৫০০ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী, সাধারণ মানুষের মাঝে করোনা সামগ্রী ও ছয় জন অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *