ফরিদপুরে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে নিহত-১, আহত-৩০

মাহবুব পিয়াল,ফরিদপুর প্রতিনিধি:
ফরিদপুরের সালথা উপজেলার যদুনন্দি ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে মারিজ শিকদার (৩২) নামে একজন নিহত হয়েছে। সে ইউনিয়নের খায়েরদিয়া গ্রামের মৃত সোহরাব শিকদারের পুত্র। এই ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ৩০জন। তাদেরকে বিভিন্ন হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। অর্ধশতাধিক বাড়িঘর ভাংচুর ও লুটপাট হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার বিকেল তিনটার দিকে ইউনিয়নের খারদিয়া গ্রামে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রফিক মোল্যার সমর্থকদের সাথে আরেক স্বতন্ত্র প্রার্থী টুকু ঠাকুরের সমর্থকদের মধ্যে আধিপত্য নিয়ে সংঘর্ষ বাধে। এসময় টুকু ঠাকুরের সমর্থকদের হাতে আরেক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রফিক মোল্যার সমর্থক মারিজ গুরুতর আহত হয়। এসময় তাকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গিলে কত্যর্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এই ঘটনাকে কন্দ্রে করে উভয় পক্ষের প্রায় ৩০ জন আহতে হয়েছে। একই সাথে রফিক মোল্যার সমর্থকরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সমপাদক আলমগীর মিয়ার বাড়িসহ টুকু ঠাকুরে সমর্থকদের অর্ধশতাধিক বাড়িঘর ভাংচুর চালিয়েছে বলে এলাকাবাসী জানায়।

এদিকে পুলিশ গিয়ে সংঘর্ষ নিয়ন্ত্রন করার চেষ্টা করে। এই নিউজ লেখা পর্যন্ত ওই এলাকায় বাড়িঘরে ব্যাপক ভাংচুর চলছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকার থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *