ঘোড়াঘাট পৌরসভায় বইছে নির্বাচনী হাওয়া

বেল্লাল হোসেন, ঘোড়াঘাট, দিনাজপুর:
দিনাজপুরের বহুল কাঙ্খিত  ঘোড়াঘাট পৌরসভার  নির্বাচন ২ নভেম্বর। ১৮ অক্টোবর ইউনুছ আলী(নৌকা), আব্দুর সাত্তার মিলন (নাড়িকেল গাছ), আবুল কালাম আজাদ( জগ), আঃ মান্নান (মোবাইল) প্রতিক বরাদ্দের পর থেকেই বইতে শুরু করছে নির্বাচনী ইমেজ। প্রার্থীদের প্রচার ও প্রচারনায় পৌরসভার  আনাচে-কানাচে মুখরিত হয়ে উঠেছে।  গ্রাম, পাড়া, মহল্লা এমনকি রাস্তার মোড়ে মোড়ে দৃশ্যত বিরাজমান নির্বাচনী আমেজ। ভোটারের পদচারনায়  মুখরিত হয়ে উঠেছে চায়ের দোকান। চায়ের কাপে চুমুকের সাথে সাথে শুরু হয়েছে কে যোগ্য মেয়র প্রার্থী তার চুল চেরা বিশ্লেষন। কর্মী ও সমর্থকরা প্রার্থীর পক্ষে- বিপক্ষে বিতর্ক আর নিজ নিজ প্রার্থীর পক্ষে যুক্তি খন্ডনের মাধ্যমে জয়লাভ করানোর প্রতিযোগিতা।

সেই সাথে যুক্ত হয়েছে ব্যানার আর পোস্টার লাগানোর ব্যাপকতা। রাস্তার বাঁকে বাঁকে, গাছের ফাঁকে ফাঁকে, উঠানে নান্দনিকতার সাথে, দড়িতে দোদুল্যমান সাদা-কালো  পোস্টার শোভা পাচ্ছে চারদিকে।

ক্ষণে ক্ষণে প্রার্থীদের এক বাড়ি থেকে অন্য বাড়িতে, এক প্রান্ত থেকে অন্য প্রান্তে দুরন্ত গতিতে সঙ্গীয় মোটরসাইকেল বহর নতুবা সমর্থকদের নিয়ে নিত্য নতুন আঙ্গিকে ছুটে চলা ও সাধারন ভোটারদের আকৃষ্ট করার কৌশল নির্বাচনের আমেজকে ভিন্ন মাত্রায়  নিয়ে গেছে।   বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়া, পথ সভা, সমাবেশ, উঠান বৈঠক, মিটিং, শ্লোগান সময়ের ব্যবধানে এক প্রার্থী থেকে অন্য প্রার্থীর দিকে ভোটের পাল্লাকে ভারী করছে। দেখবার বিষয় শেষ পর্যন্ত কে ভোটারের সমর্থন আদায়ে সফল হয়। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *