গোবিন্দগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত

মোঃ মতিয়ার রহমান (গাইবান্ধা) গোবিন্দগঞ্জ:
সারাদেশে সাম্প্রদায়িক সহিংসতা, প্রতিমা ভাংচুর . অগ্নি-সংযোগ ও নির্যাতনের বিরুদ্ধে ও সম্প্রীতি রক্ষায় বাংলাদেশ পুজাঁ উদ্যাপন পরিষদ ও হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদ গোবিন্দগঞ্জ শাখার আয়োজনে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক অস্থান ও কঠোর নজরদারির মধ্যেই ফেসবুকে ধর্ম অবমাননার কথিত অভিযোগে কুমিল্লা, নোয়াখালী, ফেনী, রংপুরের পীরগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের পূজামন্ডপ, বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে গোবিন্দগঞ্জ।

 বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, বেসরকারী উন্নয়ন সংস্থা , শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ বিক্ষোভ সমাবেশ, মিছিল ও সড়ক অবরোধ করে সাম্প্রদায়িক হামলায় জড়িতদের সর্বো”চ শাস্তি ও সংখ্যালঘুদের নিরাপত্তা দানসহ বিভিন্ন দাবি জানান। 

অক্টোম্বর শনিবার বিকাল ৩ টায় বাংলাদেশ পুজাঁ উদ্যাপন পরিষদ ও হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদ গোবিন্দগঞ্জ শাখার আয়োজনে সম্প্রীতি রক্ষায় বিক্ষোভ মিছিল পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে গোবিন্দগঞ্জ শহীদ মিনার চত্বরে এক সমাবেশে মিলিত হয়।

বাংলাদেশ পুজাঁ উদ্যাপন পরিষদের গোবিন্দগঞ্জ শাখার সভাপতি তনয় কুমার দেব এব সভাপতিত্বে ও প্রভাষক দীপক কুমার কর এর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে সংহতি জানিয়ে ভার্চুয়ালী বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী, সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, গোবিন্দগঞ্জ পৌর মেয়র মুকিতুর রহমান রাফি, উপজেলা ভাইস চেয়ারম্যান শরিফুল ইসলাম তাজু, জেলা পুজাঁ উদযাপন পরিষদের সভাপতি রণজিৎ বক্সী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জুয়েল, উপজেলা ওয়ার্কাস পার্টির সভাপতি এম এ মতিন মোল্লা, জে এস ডি’র সাধারণ সম্পাদক আলী আজগর আরজ, উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি শৈলেন্দু মোহন রায় স্বপনসহ সকল অঙ্গসহযোগীর নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *