সেন্টমার্টিন জেটিঘাটে নির্ধারিত টোলের হারের ১৫ গুণ বেশী আদায়ের অভিযোগ

এইচ এম আল আজাদ, সেন্টমার্টিন প্রতিনিধি:

বেশির ভাগ হয়রানির শিকার হচ্ছে সেন্টমার্টিন দ্বীপের সাধারণ মানুষ,পর্যটন মৌসুমের শুরুতেই টেকনাফের সেন্টমার্টিন জেটিতে টোল আদায়ের নামে শুরু হয়েছে লুটপাট। জেলা পরিষদ থেকে ইজারা নিলেও নির্ধারিত টোলের হারের ১৫ গুণ বেশী টোল আদায় করছে ইজরাদার কর্তৃপক্ষ।এতে চরম হয়রানির শিকার হচ্ছেন পর্যটকরা। এব্যাপারে কক্সবাজার জেলা প্রশাসক, জেলা পরিষদ, টেকনাফ উপজেলা পরিষদ ও দুদক চেয়ারম্যান বরাবরে আভিযোগ করেও কোন প্রতিকার হচ্ছে না বলে জানালেন সেন্টমার্টিনের এক রিসোর্ট পরিচালক।

টেকনাফ সেন্টমার্টিনের রূপসী বাংলা রিসোর্টের পরিচালক সোয়াইব শরীফ কক্সবাজার জেলা প্রশাসক, জেলা পরিষদ, টেকনাফ উপজেলা পরিষদ ও দুদক চেয়ারম্যান বরাবরে আভিযোগে জানান, কক্সবাজার জেলা পরিষদ কর্তৃক সেন্টমার্টিন জেটির ইজরাদার মেসার্স জাহান এন্টারপ্রাইজ প্রতিনিয়ত যাত্রী-পর্যটক উঠা নামায় নির্ধারিত টোলের চেয়ে ১৫ গুণ পর্যন্ত বেশী নেওয়ার কারণে মৌসুমের শুরুতে পর্যটকরা অতিষ্ট হয়ে উঠেছেন। যার ফলে দেশী বিদেশী পর্যটকসহ স্থানীয় জনসাধারণের সাথে প্রতিদিন অপ্রীতিকর ঘটনা ঘটে আসছে। বিভিন্ন মালামাল থেকে অতিরিক্ত টাকা আদায় করায় দ্রব্যমূল্যের দাম বেড়েই চলেছে।

জেলা পরিষদ থেকে টোল আদায়ের হার নির্ধারণ করে দিলেও কোন সাইন বোর্ড টাঙ্গানো হয়নি। এছাড়া পর্যটকদের টোল আদায়ের কোন টোকনও দেওয়া হচ্ছে না। অভিযোগ করেও প্রতিকার না পাওয়ায় ইজরাদার আরো বেপরোয়া হয়ে উঠেছে। যেকোন সময় বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *