শ্রীপুর পৌরসভার প্রতিষ্ঠার ২১ বছর পর ভবন উদ্বোধন, নির্মাণ ব্যায় ৪ কোটি ৯৫ লাখ টাকা

গাজীপুর প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর পৌরসভার মুল ভবন উদ্বোধন করা হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১টায় গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ নবনির্মিত ভবন উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন শ্রীপুর পৌরসভার মেয়র অনিছুর রহমান। ভবনের প্রবেশদ্বারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মিত হয়েছে। উদ্বোধনী ফলকের এক পাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিনন্দন দুটি ছবি স্থান পেয়েছে।

গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ বলেন, শ্রীপুর পৌর ভবন উদ্বোধনের মধ্য দিয়ে পৌরবাসীর দীর্ঘদিনের আশা অকাঙ্খা পুরণ হয়েছে। এতে এ অঞ্চলের নাগরিকদের উন্নত সেবা প্রদানের পথ নিশ্চিত হয়েছে।

শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান বলেন, জায়গা নির্ধারণ ও তা বন্দোবস্তের জন্য মামলা সংক্রান্ত জটিলতা ছিল। মামলা মোকাবিলা করে মূল ভবনটি নির্মাণে বিলম্ব হয়েছে। এতে সকলের আশা আকাঙ্খা পূরণ হয়েছে।

ভবন উদ্বোধনের শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট  শামসুল আলম প্রধান, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেনসহ পৌর কাউন্সিলর, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংষ্কৃতিক সংগঠনের প্রতিনিধি ও কর্মীবৃন্দ সময় উপস্থিত ছিলেন।

পৌরসভার প্রকৌশলী. তবিবুর রহমান জানান, ৪ কোটি ৯৫ লাখ ব্যায়ে নির্মিত ১০ হাজার ৫’শ বর্গফুটের এ ভবন নির্মানে সময় লেগেছে দেড় বছর। নবনির্মিত ভবনে জনপ্রতিনিধি ও সকল দাপ্তরিক শাখা সমূহের আলাদা অফিস কক্ষ রয়েছে। এতে জনপ্রতিনিধিসহ ৫০ জন স্থায়ী কর্মকর্তা-কর্মচারীর অফিস স্থান সংকুলান হবে। প্রস্তাবিত ১০ তলা ভবনের মধ্যে তিন তলার কাজ সম্পন্ন করা হয়েছে। ভবনটির একটি বেইজমেন্ট যানবাহনের জন্য নির্ধারিত। বাড়তি জনবলের জন্য ভবনের অন্যান্য তলাগুলোর নির্মাণকাজ অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, ২০০০ সালে প্রতিষ্ঠার পর অদ্যবধি আনিছুর রহমান শ্রীপুর পৌরসভার নির্বাচিত মেয়রের দায়িত্বপালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *