পবিপ্রবিতে প্রায় ৪ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায়  বসতে যাচ্ছেঃ “সকল প্রস্তুতি সম্পন্ন”

আবু হাসনাত  তুহিন, পবিপ্রবি:
এবছর প্রায় সম্পূর্ণ ভিন্নভাবে পরীক্ষার আয়োজন করছে বিশ্ববিদ্যালয়গুলো।

এবার ২০ টি (জিএসটি) বিশ্ববিদ্যালয় গুচ্ছ আকারে পরীক্ষার আয়োজন করতে যাচ্ছে।ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় নিজস্ব পদ্ধতিতে পরীক্ষা নিয়ে ফেলেছে। এর পরেই শুরু হতে যাচ্ছে জিএসটি গুচ্ছভিত্তিক পরীক্ষা।বিজ্ঞান বিভাগের (A ইউনিট) ভর্তি পরীক্ষা আগামী ১৭ ই অক্টোবর, মানবিক বিভাগ তথা  B ইউনিটের ভর্তি পরীক্ষা ২৪ শে অক্টোবর এবং ১ লা নভেম্বর বাণিজ্য বিভাগের(C ইউনিট) পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এবার গুচ্ছভিত্তিক ২০ টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে অনুষ্ঠিত হতে যাচ্ছে।এর মধ্যে অন্যতম ও দক্ষিণবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও ভর্তি পরীক্ষার জন্য সকল প্রস্তুতি গ্রহণ শেষ হয়েছে।বিশ্ববিদ্যালয়টিতে এবার সর্বমোট ৪ হাজারের মতো পরীক্ষার্থী বসতে যাচ্ছে পরীক্ষায়। 

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের বিড়ম্বনা কমাতে কিছু প্রস্তুতি গ্রহণ করেছেন।দূরদূরান্ত থেকে আগত সকল পরীক্ষার্থী ও অভিভাবকদের বিশ্রামের জন্য বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় খেলার মাঠে (শেরে বাংলা হলের সম্মুখ) প্যান্ডেল ও অস্থায়ী ওয়াশরুম স্থাপন।অন্যদিকে কোভিড-১৯ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা মাথায় রেখে বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের হলে প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে।

এছাড়াও পরীক্ষার্থীদের যাতায়াত সুবিধা দিতে পাগলার মোড়(ইউনিভার্সিটি স্কয়ার) থেকে বিশ্ববিদ্যালয়ের বাস থাকবে। পরীক্ষার্থীদের মাস্ক পরিধান ও যথাযাথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।অন্যথায় প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতা দেওয়ার লক্ষ্যে আলাদা টিম গঠন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *