রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহকের ঋনের টাকা ফেরতের দাবিতে আবারোও মানববন্ধন

কাজী শাহ্ আলম, লালমনিরহাট:
লালমনিরহাটের হাতীবান্ধায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের গ্রাহকের ঋনের কোটি টাকা ফেরৎ ও সিনিয়র অফিসার (মাঠ) আজিজুরের শাস্তির দাবিতে আবারোও মানববন্ধন এবং উপজেলা নির্বাহী অফিসারের নিটক অভিযোগ দাখিল করেছে ভুক্তভোগীরা।
¬
সোমবার দুপুরে উপজেলার রাজশাহী কৃষি ব্যাংক হাতীবান্ধা শাখার সামনে ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, সিংগীমারী ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু,সিন্দুর্না ইউপি চেয়ারম্যান নুরল আমিন। ভুক্তভোগীদের মধ্যে সেলিম উদ্দিন সুমন, জাফিরুল,জহুরুল ইসলাম,আবু হানিফা প্রমূখ।
বক্তারা বলেন, আজিজুর রহমান প্রতারনা করে আমাদের প্রায় কোটি টাকা আত্মসাৎ করেছেন। তিনি দীর্ঘ দিন ধরে ব্যাংকে আসছেন না। লিখিত অভিযোগ করেও আমরা কোন সুফল পাইনি।এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি। আমাদের সমস্যা সমাধান করা না হলে আমরা আরও কঠোর কর্মসূচী পালন করবো। মানববন্ধন শেষে ভুক্তভোগীরা হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্থানীয় সংসদ সদস্য সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেন।

প্রাপ্ত অভিযোগসুত্রে জানাগেছে,গ্রাহকগনের নিকট হতে বিভিন্ন কাগজে ঋনের টাকার অংক না বসিয়ে স্বাক্ষর গ্রহন করেন। ঋন পাস হওয়ার পর গ্রাহকের হিসাব নম্বরে টাকা জমা না দিয়ে ক্যাশিয়ারের হাত হতে গ্রহন করেন এবং টাকা দেওয়ার জন্য তারিখের পর তারিখ দেন আজিজুর রহমান,গ্রাহকের ঋনের টাকার বিপরিতে কোন রশিদ প্রদান করেন নাই।

অভিযুক্ত আজিজুর রহমানের (০১৭৪০৩৪৯৪১১) মোবাইল ফোনে একাধিকবার কল করা হলে তা বন্ধ পাওয়া যায়।
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক হাতীবান্ধা শাখার ব্যবস্থাপক রুহুল আমিন বলেন, এ বিষয়ে প্রায় ৪০ জন গ্রাহক আজিজুর রহমানের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার সামিউল আমিন বলেন এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *