সাবেক সংসদ সদস্য ও মুক্তিযোদ্ধা ভারতী নন্দী সরকার আর নেই

মোঃ আসাদুল্লাহ আল গালিব,দিনাজপুর:
দিনাজপুরের বড় গুরগোলা নিবাসী সাবেক সংসদ সদস্য ও মুক্তিযোদ্ধা ভারতী নন্দী সরকার বৃহস্পতিবার (০৭ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

দিনাজপুর শহরের ফুলতলা শ্মশান ঘাটে শুক্রবার (০৮ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় ভারতী নন্দী সরকারকে গার্ড অব অনার শেষে তার অষ্ট্রিক্রিয়া সম্পন্ন করা হয়। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তারাসহ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। 

মৃত্যুকালে ভারতী নন্দী সরকারের বয়স ছিল ৭৩ বছর।ভারতী নন্দী সরকারের স্বামী প্রয়াত মিহির কুমার সরকার ছিলেন দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। তার ছেলে শেখর কুমার সরকার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সরকারী কলেজের সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। অপর ছেলে শিমুল কুমার সরকার সরকারি চাকরিজীবী।

ভারতী নন্দী সরকার ১৯৯৬-২০০১ সালে বৃহত্তর দিনাজপুরের সাবেক সদস্য। এর আগ ১৯৭৪-১৯৭৮ সাল দিনাজপুর পৌরসভার প্রথম সাবেক মহিলা কমিশনার ছিলেন। ৭৫-এর পর প্রায় ২২/২৩ বছর দিনাজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও বাংলাদেশ কৃষক লীগের কেদ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও বর্তমান উপদেষ্টা মণ্ডলীর সদস্য। তিনি ২০০১ সালের পর বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদকসহ কেদ্রীয় যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন পদেও তিনি কাজ করেছেন। বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠা থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রসিডিয়াম সদস্য ছিলেন। এ ছাড়াও তিনি দিনাজপুর সেন্ট যোসেফস স্কুলের সাবেক শিক্ষক ছিলেন।

তার মৃত্যুতে দিনাজপুর সদর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ জনাব, ইকবালুর রহিম গভীর শোক প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *