সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমান সেবা চালু

মোঃ দেলোয়ার হোসেন, নীলফামারী প্রতিনিধিঃ
সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমান সেবা চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বৃহস্পতিবার (৭ অক্টোবর) বেলা ১২ টায় সৈয়দপুর বিমানবন্দর থেকে বিজি-৫৯২ ফ্লাইট উড্ডয়নের মাধ্যমে এই রুটে বিমান চলাচলের শুভ  উদ্বোধন করেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। এর আগে উদ্বোধনী ফ্লাইটের সব যাত্রীর সঙ্গে অতিথিরা শুভেচ্ছা বিনিময় করেন।

রেলপথমন্ত্রী বলেন, সৈয়দপুর থেকে কক্সবাজারের ফ্লাইট চালু করায় উত্তরবঙ্গের মানুষের পক্ষ থেকে বিমানের সঙ্গে জড়িত সংশিষ্ট সকলকে জানান ধন্যবাদ। আজ থেকে সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু হলো। এতে বৃহত্তর রংপুর বিভাগের আট জেলার মানুষ পর্যটন শহর কক্সবাজারে সরাসরি বিমানে যাওয়া-আসা করতে পারবে।

আমরা চাই ভবিষ্যতে সপ্তাহে একটার বেশি ফ্লাইট দেওয়া হোক, যাতে আরও বেশি মানুষ কক্সবাজারে যেতে পারে।

তিনি আরও বলেন,আগামীতে সৈয়দপুর থেকে কক্সবাজারে ট্রেন যোগাযোগ এর ব্যবস্থা করা হবে ,যাতে করে উত্তরবঙ্গের মানুষ বিমানের পাশাপাশি ট্রেনে করে সমুদ্র সৈকত ভ্রমন করতে পারে ।

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, সৈয়দপুর উত্তরবঙ্গের গেটওয়ে। এসব এলাকার মানুষ যাতে বিনোদনের জন্য সরাসরি কক্সবাজার যেতে পারে, সে জন্য আমরা এই ফ্লাইটটি চালু করেছি। যদি আপনারা চান (উত্তরবঙ্গবাসী) আমরা প্রতিদিন এই রুটে একটা করে ফ্লাইট চালু করব।

এ ছাড়া বক্তব্য দেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম রাবেয়া আলীম, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব, নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী সৈয়দপুর আওয়ামী লীগের সভাপতি ও সৈয়দপুর উপজেলার চেয়ারম্যান মোখছেদুল মোমিন,সৈয়দপুর পৌরসভা মেয়র রাফিকা আকতার জাহান প্রমুখ।

বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ জানিয়েছে, সপ্তাহে দুইদিন এই রুটে বিমান চলাচল করবে। প্রতি বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিটে সৈয়দপুর থেকে এবং শনিবার দুপুর ১টা ২৫ মিনিটে কক্সবাজার থেকে ছেড়ে যাবে। উদ্বোধনী ফ্লাইটের টিকিটের মূল্যে ১৫ শতাংশ ছাড় দেওয়া হয়েছে এবং উদ্বোধনী ফ্লাইটের সব টিকিট বিক্রি হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *